Apan Desh | আপন দেশ

খেজুরের দাম নির্ধারণ করলো সরকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২০, ১২ মার্চ ২০২৪

আপডেট: ১৯:৩৬, ১২ মার্চ ২০২৪

খেজুরের দাম নির্ধারণ করলো সরকার

ছবি: সংগৃহীত

খেজুরের খুচরা মূল্য নির্ধারণ করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। অতি সাধারণ বা নিম্নমানের খেজুর প্রতি কেজি ১৫০-১৬৫ টাকা। অন্যদিকে বহুল ব্যবহৃত জিহাদি খেজুর ১৭০-১৮০ টাকা। নির্ধারিত এ মূল্যে খুচরা বিক্রির জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (১১ মার্চ) দেয়া সার্কুলারে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়। 

এতে বলা হয়েছে, দেশে আমদানিকৃত বিভিন্ন মানের খেজুরের আমদানিমূল্য, আরোপিত শুল্ক ও কর, আমদানিকারকের অন্য খরচ বিশ্লেষণ করে বাণিজ্য মন্ত্রণালয় প্রতিকেজি খেজুরের মানভিত্তিক যৌক্তিক মূল্য নিরূপণ করেছে।

বাণিজ্য প্রতিমন্ত্রী হাসানুল ইসলাম টিটু বলেছেন, সাধারণ মানুষের কথা চিন্তা করে খেজুরের মূল্য নির্ধারণ করা হয়েছে। তবে দামি খেজুরের মূল্য নির্ধারণ করে দেয়নি মন্ত্রণালয়। 

এছাড়াও চিনির দাম বেঁধে দিয়েছে সরকার। প্রতি কেজি চিনির মূল্য ১৪০ টাকার বেশি হবে না। প্যাকেটজাত চিনির সর্বোচ্চ দাম হবে ১৪৫ টাকা।

এর আগে, গত ১০ মার্চ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান জানিয়েছিলেন, রোজদারদের স্বস্তি দিতে দু’এক দিনের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় জিহাদি খেজুরের দাম বেঁধে দেবে। পাশাপাশি আমদানিকারকদের সঙ্গে বৈঠকে বসে নজরদারির মধ্যে রাখা হবে অন্য খেজুরও।

আপন দেশ/এসএমএ
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়