Apan Desh | আপন দেশ

পরীক্ষার প্রবেশপত্র এখনো পায়নি, কাঁদছে ফারজানা

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৮:২২, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

পরীক্ষার প্রবেশপত্র এখনো পায়নি, কাঁদছে ফারজানা

ছবি: আপন দেশ

গভীর অনিশ্চয়তায় অঝরে কাঁদছে ফারজানা। আগামীকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) পরীক্ষা। কিন্তু আজও প্রবেশপত্র হাতে পায়নি।  ঝালকাঠির কাঠিপাড়া আহমদিয়া দাখিল মাদরাসায় দাখিল পরীক্ষার্থী সে। পরীক্ষা দেয়া নিয়ে অনিশ্চয়তা থাকায় পাগল প্রায় ওই শিক্ষার্থীসহ তার পরিবার। 

ফারজানার অভিযোগ, ১৫ ফেব্রুয়ারি ( বৃহস্পতিার) শুরু হবে দাখিল পরিক্ষা। কাঠিপাড়া আহমদিয়া দাখিল মাদরাসায় রেগুলার মোট ৬ জন শিক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ফারজানা অন্যরা প্রবেশপত্র পেয়েছে। 

কারণ জানতে চাইলে মাদরাসা সুপার জহিরুদ্দিন কামাল ও অফিস সহায়ক কবির ফারজানাকে বলে তোমার ফরম ফিলাপের টাকা আমরা ফেরত দিবো নয়তো আগামী বছর তুমি পরিক্ষা দিলে তোমাকে আর কোনো টাকা দিতে হবে না। এ বিষয়ে ফারজানার ভাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

সরজমিনে দেখা যায়, মাদরাসায় সুপারসহ ওই প্রতিষ্ঠানে মোট ১৯ জন শিক্ষক কর্মচারী থাকলেও শিক্ষার্থীর উপস্থিতি ১০ থেকে ১৫ জন। মাদরাসার শিক্ষাব্যবস্থা নিয়ে এলাকাবাসীর মধ্যেও ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে মাদরাসার সুপার জহিরুদ্দিন কামাল মুঠোফোনে বলেন, আমি এখন ঢাকায়। বোর্ড থেকে সমস্যা হওয়ার কারণে ফারজানা অ্যাডমিট কার্ড পায়নি। আমি সমস্যা সমাধানের জন্য বোর্ডে এসেছি।

দায়িত্বে থাকা মাদরাসার সহ-সুপার হাবিবুর রহমান বলেন, এ বিষয়ে সুপার ও কেরানি জানে। আমি কিছু জানি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তফা আলম বলেন, অভিযোগ পেয়ে প্রতিষ্ঠানের সুপারকে ঢাকা বোর্ডে গিয়ে দ্রুত ওই শিক্ষার্থীর অ্যাডমিট কার্ড নিয়ে আসতে বলেছি। এ ব্যাপারে মাদরাসার সুপার কিংবা অফিস সহকারীর কোনো হাত থাকলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইয়াসমিন বলেন, অভিযোগ পেয়ে সুপারকে দ্রুত এই সমস্যা সমাধানের জন্য বলেছি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়