Apan Desh | আপন দেশ

চবি ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:০১, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২০:০৮, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

চবি ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ

ছবি: সংগৃহীত

ফের সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপ। পূর্ব শত্রুতার জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন পুলিশ, উভয় গ্রুপের অন্তত ৩০ জন গুরুতর আহত হয়েছেন। জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার। এর ভিতরে মাথায় জখম, হাতে ক্ষত ও চোখে পায়ে আঘাতের চিহ্ন আছে। তবে আহতদের কারোই নাম পরিচয় জানা যায়নি।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও সিএফসির কর্মীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে। 

পুলিশ ও প্রক্টরের সামনে থেকে ৫ ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ চলছে। কোনোভাবেই নিয়ন্ত্রণে নিতে পারছে না পরিস্থিতি। এছাড়া দুপুরে শাহজালাল ও শাহআমানত হল সংঘর্ষে জড়ায়। পরে সন্ধ্যায় শহীদ আব্দুর রব হল সংঘর্ষে জড়ায়। শাহজালাল হলে সিক্সটি নাইন, শাহ আমানত হলে ও শহীদ আব্দুর রব হলে সিএফসি অবস্থান করে।

সেখান থেকে একে-অপরকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। এছাড়া থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। সংঘর্ষের সময় দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা যায় ছাত্রলীগ নেতাকর্মীদের।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নুরুল আজিম সিকদার বলেন, আমাদের কাছে অতিরিক্ত পুলিশ নেই। আমরা ওসির সাথে যোগাযোগ করছি। র‍্যাব মোতায়েন করার জন্য আমরা জোর চেষ্টা চালাচ্ছি।

এদিকে নিশ্চুপ হয়ে আছে বিশ্ববিদ্যালয়ের ফাঁড়ির পুলিশ। তারা কোনভাবেই পুলিশ মোতায়েন করতে চাচ্ছে না। তাদের দাবি তাদের কাছে কোন রিজার্ভ ফোর্স নাই। তারা জেলা পুলিশ। তারা বলছেন ৪০ জন ফোর্স আছে।

এর আগে, বৃহস্পতিবার রাতেও সংঘর্ষে জড়িয়েছিল দুই গ্রুপ। সিক্সটি নাইনের কর্মীরা বিশ্ববিদ্যালয় রেলস্টেশন এলাকায় সিএফসির এক কর্মীকে মারধর করলে সংঘর্ষের সূত্রপাত হয়।

এছাড়া বৃহস্পতিবার সকাল থেকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিক্সটি নাইন, বিজয় গ্রুপের নেতাকর্মীরা কয়েক দফায় সংঘর্ষে জড়ায়। এতে অন্তত ১৫ জন আহত হন। এদিনের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়