Apan Desh | আপন দেশ

ববি উপাচার্য বিপাকে

ববি প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫৪, ১৩ মার্চ ২০২৪

ববি উপাচার্য বিপাকে

ছবি : সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো বদরুজ্জামান ভুঁইয়া। এরপরই বিশ্ববিদ্যালয়ের অনেকেই তাকে ফুলেল শুভেচ্ছা জানান। আর সেই শুভেচ্ছার ফুলের তোড়া চারপাশে সাজিয়ে ছবি তুলেছিলেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্টও দিয়েছিলেন। তবে ছবিটি ভাইরাল হওয়ার পোস্টটি সরিয়ে নেয়া হয়, যা নতুন করে আলোচনায় নিয়ে এসেছে ড. মো বদরুজ্জামান ভূঁইয়াকে।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, উপাচার্য মাঝখানে বসে আছেন। আর তার চারপাশে রয়েছে ফুলের তোড়া। ছবিটি নিয়ে নেটিজেনরা ফেসবুকে বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন। অংশ নিয়েছেন সমালোচনায়।

সাঈদ বারি নামে একজন ফেসবুকে ববি উপাচার্যের ছবি পোস্ট করে লিখেছেন, 'না, নাহ্...উনি কোনো ফুলের দোকান সাজিয়ে বসেননি!  উনি হচ্ছেন  বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন নিয়োগপ্রাপ্ত ভিসি...!!!'

রাসেল হোসেন নামে একজন ছবিতে কমেন্ট করে লিখেন, ‘উনি বিশ্বের সেরা একজন তোষামকারী ও চাপাবাজ। আমি নিশ্চিত উনি অধিকাংশ ফুলেল শুভেচ্ছা ভিক্ষা করে নিছেন মানে বলছে কি মিয়া ফুল টুল দিবা না।’

আরও পড়ুন <> ‘কারো গায়ে হাত তোলেনি’

নাসরুল আনোয়ার নামে আরেকজন কমেন্টে লেখেন, ‘আফসোস হচ্ছে ভদ্রলোকের জন্য। যোগদান করতে না করতেই ট্রলের পাত্র হলেন। অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমবাসীকে এ সুযোগ তিনি নিজেই  দিয়েছেন। তার কাছে প্রত্যাশা একটু বেশিই ছিল। হাওরের জলেডাঙায় বেড়ে ওঠা মানুষটি আর যাই হোন, কোনোরকম বাড়াবাড়িতে পা ফেলবেন না। কিন্তু ফেললেন। পড়লেন তেলবাজ কর্মকর্তা-কর্মচারীদের পুষ্পফাঁদে। এদ্দূর তো তাঁর বুঝবার কথা! এটুকু কমনসেন্স তো থাকবার কথা! কেন তিনি এভাবে ফুলকুমার সাজলেন? ওরা না-হয় তৈলবিদ। তেলের চর্চায় থাকেন। আপনি কেন ওদের প্রশ্রয় দিলেন? ভিসি হতে গেলে কি তৈল-সংস্কৃতি সম্পর্কে সম্যক ধারণা হারাতে হয়? হায় আফসোস করেও শেষ করে উঠতে পারছি না যে, ভিসি স্যার!'

তারিক খান নামে একজন ফেসবুকে ববি উপাচার্যের ছবি পোস্ট করে লিখেছেন,তুমি কোন কাননের ফুল, কোন কাননের ভিসি...

আবু সাদাত মো. সালেহ নামে একজন ফেসবুকে ববি উপাচার্যের ছবি পোস্ট করে লিখেছেন ,সদ্য নিয়োগ পাওয়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারকে সেই রকম ফুলেল শুভেচ্ছা- দেখেন মানুষযে একটা এই ছবিতে আছেন তা বুঝাই যায় না। মানুষটারেও ফুল বানায়া ফেলছে রে ভাই। ফটোগ্রাপির শিক্ষার্থীদের জন্য ছবিটা একটা উদাহরণ। আপনারা দেখেন কীভাবে ফুলের মইধ্যে কাউরে রাইখ্যা ছবি তুলতে হয়। আইডিয়া ভাই, ইটস এন আইডিয়া।

এ বিষয়ে ববির নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো বদরুজ্জামান ভূঁইয়ার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।

এর আগে গত ৫ মার্চ ঢাবির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের এক শিক্ষার্থী ববি উপাচার্যের ওই ছবি পোস্ট করেন। তাতে ক্যাপশন ছিল: মানুষ তার স্বপ্নের চেয়েও বড়। এরপর উপাচার্যের বিভিন্ন পদের কথাও উল্লেখ ছিল। অবশ্য ওই ছবিটি উপাচার্য ড. মো বদরুজ্জামান ভূঁইয়া নিজেও শেয়ার করেছিলেন। তবে সমালোচনা ঝড় শুরু হলে তিনি ফেসবুক থেকে ছবিটি সরিয়ে ফেলেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়