Apan Desh | আপন দেশ

বুয়েটে ছাত্রলীগের রাজনৈতিক কার্যক্রম, প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১০, ২৯ মার্চ ২০২৪

বুয়েটে ছাত্রলীগের রাজনৈতিক কার্যক্রম, প্রতিবাদে বিক্ষোভ

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে ছাত্রলীগ রাজনৈতিক কর্মকাণ্ড চালাচ্ছে-এ দাবি করছে শিক্ষার্থীরা। এর প্রতিবাদ জানিয়ে শুক্রবার (২৯ মার্চ) দুপুরে বিক্ষোভ করছে। তারা শনিবার (৩০ মার্চ) দুপুর ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে। এ সময়ের মধ্যে দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক মিজানুর রহমানের অপসারণের দাবিতে আন্দোলনে যাবে। 

শিক্ষার্থীদের দাবি, আবরার ফাহাদ হত্যার পর বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ। এরপরও বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করে রাজনৈতিক কার্যক্রম চালায়। 

নেতাকর্মীদের বুয়েট ক্যাম্পাসে প্রবেশের সুযোগ করে দেয়া শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে শুক্রবার (২৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে বিক্ষোভ শুরু করে একদল শিক্ষার্থী।

তাদের অভিযোগ, ছাত্রলীগ নেতারা প্রায়ই বুয়েট ক্যাম্পাসে আসেন। রাতে ক্যাফেটেরিয়ার সামনে রাজনৈতিক কর্মকাণ্ড চালান।

আরও পড়ুন<<>> ক্যাম্পাসের ‘অন্ধকার রীতি’ ঘুচবে কবে?

বিক্ষোভকারী কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী জানান, প্রতিবাদের অংশ হিসেবে দুপুর আড়াইটার দিকে শিক্ষার্থীদের একটি বড় অংশ ক্যাফেটেরিয়াতে জড়ো হয়। আমাদের দাবি পূরণ না হলে আমরা সব ধরনের পরীক্ষা ও ক্লাস বর্জন করব। 

শিক্ষার্থীরা বুয়েট প্রশাসনকে দাবিগুলো লিখিত আকারে জানিয়েছে।

দাবিগুলোর মধ্যে, ছাত্রলীগ নেতাদের রাতে বুয়েট ক্যাম্পাসে প্রবেশে সহায়তাকারী শিক্ষার্থীদের ছাত্রাবাস থেকে বহিষ্কার করতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন কেন ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড চালাতে দিচ্ছে তার ব্যাখ্যা চান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

দাবি আদায়ে আগামীকাল শনিবার (৩০ মার্চ) দুপুর ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে শিক্ষার্থীরা জানান, নির্ধারিত সময়ের মধ্যে কর্তৃপক্ষ দাবি না মানলে আমরা ছাত্রকল্যাণ অধিদফতরের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক মিজানুর রহমানের অপসারণের দাবিতে আরও কঠোর কর্মসূচি দেব।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়