Apan Desh | আপন দেশ

বুয়েটের প্রাক্তন প্রবাসী ছাত্রদের ৪ পরামর্শ

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১০:৫১, ৮ এপ্রিল ২০২৪

বুয়েটের প্রাক্তন প্রবাসী ছাত্রদের ৪ পরামর্শ

ছবি: সংগৃহীত

বুয়েটের বর্তমান চলমান পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সাবেক ছাত্রদের সংগঠন বুয়েট অ্যালামনাই অব নর্থ আমেরিকা (বুয়েটানা)। বুয়েট বাংলাদেশের অন্যতম প্রধান প্রতিষ্ঠান। সে হিসেবে শিক্ষার সহায়ক পরিবেশ ফিরিয়ে আনাই মূল লক্ষ্য হওয়া উচিত। এমনটা মনে করেন সংগঠনটির সদস্যরা।

বুয়েট ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিস্থিতি ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে উপাচার্যের কাছে আবেদন জানিয়েছে বুয়েটানা। সভাপতি ড. আহসান চৌধুরী ও চেয়ারম্যান মুজিব রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বুয়েটানার সাবেক ছাত্র হিসেবে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে তারা গভীরভাবে উদ্বিগ্ন।

চিঠিতে আরও বলা হয়, ‘দুর্ভাগ্যবশত, এ দ্রুত ক্রমবর্ধমান পরিস্থিতি ছাত্র, শিক্ষক এবং প্রশাসনের জন্য ক্ষতিকর হয়ে উঠছে’। এছাড়া চিঠিতে বর্তমান পরিস্থিতির নিন্দা করা হয়েছে। এতে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে উপাচার্যকে যথাযথ সিদ্ধান্ত নেয়ার অনুরোধ জানানো হয়।

বুয়েটে চলমান পরিস্থিতির উন্নয়নে চারটি পরামর্শের কথা উল্লেখ করেছে বুয়েটানা। এগুলো হচ্ছে-

১. বুয়েটে প্রকৌশলবিদ্যা এবং সহমর্মিতা উভয়ের বিকাশ নিশ্চিত করার মাধ্যমে শিক্ষার জন্য উপযুক্ত প্রাতিষ্ঠানিক পরিবেশ ফিরিয়ে আনা
২. অতীতে বুয়েট অঙ্গনে রাজনীতি নিষিদ্ধ করার যে সিদ্ধান্ত কর্তৃপক্ষ নিয়েছিল, তার প্রতি শ্রদ্ধা রাখা
৩. অচীরেই হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা, এবং
৪. বুয়েট অঙ্গনে পারস্পরিক সম্মান, নৈতিক এবং সুশীল পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্রদের সাথে আলোচনায় বসা।

বুয়েটনা আশা প্রকাশ করেন যে, উপাচার্যে নেতৃত্বে দ্রুত পদক্ষেপ বুয়েটকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনবে। একই সঙ্গে প্রতিষ্ঠানের সুনাম রক্ষা করবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়