Apan Desh | আপন দেশ

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৭, ২৩ এপ্রিল ২০২৪

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি

ছবি: সংগৃহীত

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। তীব্র তাপপ্রাহের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী কয়েকদিনে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এমন পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস করা নিয়ে দেখা দিয়ে শঙ্কা। এমন গরম অব্যাহত থাকলে ছুটির মেয়াদ বাড়াতে পারে। এজন্য সুপারিশ করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তবে শিক্ষাপ্রতিষ্ঠান আর বন্ধ না চান না ‘অভিভাবক ঐক্য ফোরাম’। জানিয়েছে নতুন এক দাবি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউল কবির দুলুর সই করা এক বিবৃতিতে নতুন এ দাবি তুলে ধরা হয়।

এতে বলা হয়, সারাদেশে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সরকার হিট অ্যালার্ট জারি করায় সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার দাবি জানানো হয়। সরকার ২৭ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়। কোথাও কোথাও অতি তীব্র তাপপ্রবাহ বহমান থাকায় স্বাস্থ্য মন্ত্রণালয় আরও এক সপ্তাহ বন্ধের পরামর্শ দিয়েছে। এ অবস্থায় আমরা অভিভাবকরা অনলাইনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনার পরামর্শ দিচ্ছি।

এতে করে বন্ধের সময়ের শিক্ষার ঘাটতি পূরণে অনেকটাই সহায়তা হবে বলে মনে করে অভিভাবক ঐক্য ফোরাম।

রমজান, ঈদ ও নববর্ষের ছুটি শেষে গত ২১ এপ্রিল খোলার কথা ছিল শিক্ষাপ্রতিষ্ঠান। ২০ এপ্রিল ঘোষণা আসে, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে ছুটি বৃদ্ধি করা হয়। ছুটি শেষে আগামী ২৮ এপ্রিল খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর বিষয়ে এখনো কোনো আলোচনা হয়নি বলে সূত্রে জানা গেছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়