Apan Desh | আপন দেশ

তোদের অসভ্যতার শেষ হোক, শেষ হোক, শেষ হোক!’

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১১, ১ জানুয়ারি ২০২৪

তোদের অসভ্যতার শেষ হোক, শেষ হোক, শেষ হোক!’

মোস্তফা সরয়ার ফারুকী

নতুন বছরের প্রথম দিন আজ সোমবার। ২০২৪ সালকে বরণ করে নিয়েছে বিশ্ববাসী। দেশ-বিদেশে হয়েছে জমকালো সব আয়োজন। পিছিয়ে ছিল না বাংলাদেশও। অনেকেই আবার থার্টিফার্স্ট নাইটে ফানুস আর আতশবাজিতে মেতে ছিলেন।

গেল বছর (২০২২ সাল) থার্টিফার্স্ট নাইটে আতশবাজির শব্দে ভয় পেয়ে অসুস্থ হয়ে ৪ মাস ১৯ দিন বয়সী তানজিম উমায়ের মৃত্যু হয়। এছাড়াও আতশবাজি ও পটকার বিকট শব্দে আঁতকে ওঠেছেন অনেকে। আর ফানুসে থাকা আগুনের কুণ্ডলী থেকে অগ্নিকাণ্ডে ঘটনাও ঘটেছিল দেশে। এসব কারণে থার্টিফার্স্ট নাইটে ফানুস ওড়ানো, আতশবাজি ও পটকা ফোটানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন অনেকে। এই তালিকায় আছে দেশের শিল্পী সমাজও।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই রাজধানীর বিভিন্ন এলাকায় থার্টিফার্স্ট নাইটে ফানুস উড়ানো ও পটকা ফোটানো হয়েছে। তানজিম উমায়ের মতো ঘুমন্ত অনেক শিশুই আতশবাজির বিকট শব্দে ভয় কেঁপে ওঠেছে বিদায়ী বছরে। এসব দেখে চুপ থাকতে পারেননি জনপ্রিয় নির্মাতা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। রাত ২টার দিকে তিনি লিখতে বাধ্য হয়েছেন ফেসবুকে।

বরেণ্য এই নির্মাতার কথায়, ‘নতুন বছর শুরু করতে হচ্ছে অভিশাপ দিয়ে। ঘুমন্ত সন্তান যখন কেঁপে কেঁপে ওঠে, তখন পিতা কেবল অভিশাপই দিতে পারে। কারো আনন্দের বিনাশ আমি কখনোই চাই না। কিন্তু আজকে বলতে বাধ্য হচ্ছি: তোদের অসভ্যতার শেষ হোক, শেষ হোক, শেষ হোক!’

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়