Apan Desh | আপন দেশ

সাংবাদিকদের মারধর শুরু যেভাবে

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৭, ২৪ এপ্রিল ২০২৪

সাংবাদিকদের মারধর শুরু যেভাবে

ছবি : সংগৃহীত

‘আপনার মায়ের সিনেমা দেখেন কিনা’ চিত্রনায়িকা ময়ূরীর মেয়েকে এ প্রশ্ন করতেই সাংবাদিকদের ওপর হামলে পড়েন এফডিসির শিল্পীরা। এ সময় চেয়ার, গাছের ডাল ও লাঠিসোটা দিয়ে সাংবাদিকদের বেধড়ক পেটানো হয়ে বলে জানিয়েছেন খবরের কাগজ পত্রিকার সাংবাদিক মিঠুন আল মামুন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৬ টার দিকে সাংবাদিকদের ওপর এ হামলার ঘটনা ঘটে। সাংবাদিক মিঠুন আল মামুন জানান, তিনি ময়ূরীর মেয়ের সাক্ষাৎকার নিচ্ছিলেন। এসময় অভিনেতা শিবা শানু তাকে বেরিয়ে যেতে বলেন। না যেতে চাইলে ধাক্কা দিয়ে অফিস থেকে বের করে দেন। এসময় কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত হয়ে শিবা শানুকে থামাতে চান। তখনই শিল্পী সমিতির বর্তমান সাংগঠনিক সম্পাদক চিত্রনায়ক জয় চৌধুরী সাংবাদিকদের গালি দিয়ে ‘মার’ বলে তেড়ে যান। এ সময় তার সঙ্গে অন্য শিল্পীরাও মারধর শুরু করেন। এতে রক্তাক্ত হন কয়েকজন সাংবাদিক।

মিঠুন আল মামুন বলেন, ‘জয় চৌধুরী ও শিবা শানুর নেতৃত্বেই আমাদের ওপর হামলা চালানো হয়েছে। জয় অশ্লীল গালি দিয়ে জুনিয়র শিল্পীদের মারধর করতে নির্দেশ দেন। জুনিয়র শিল্পীরা যে যেভাবে পেরেছে মারধর  করেছেন। চেয়ার উঠিয়ে মেরেছেন, ক্যামেরা ভাঙচুর করেছেন। আমাদের ক্যামেরা পারসনের মাথায় সাতটি সেলাই পড়েছে। এমন আরও অনেকেই আহত হয়েছেন। এ ছাড়া বাংলাভিশন ও অন্যান্য গণমাধ্যমের বেশ কয়েকজন আহত হয়েছেন।’

আরও পড়ুন <> সাংবাদিকদের ওপর হামলা করলো অভিনয়শিল্পীরা

হামলায় জয় চৌধুরী, শিবা শানু ও অভিনেতা আলেকজান্ডার বো-এর জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা। তারা এ তিনজন শিল্পীর বহিষ্কারের দাবি জানিয়েছেন।

এ ঘটনার পরপরই এফডিসিতে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বিষয়টি নিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা দেখছি। এটি খুবই দুঃখজনক। বিষয়টি যেভাবে দেখা দরকার তা আমরা দেখছি।’

মঙ্গলবার ছিল চলচ্চিত্র শিল্পী সমিতি ২০২৪-২৬’র নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ। এ অনুষ্ঠানের শেষে এ ঘটনার সূত্রপাত। এর আগে এফডিসির খোলা প্রাঙ্গণে বিকাল সাড়ে ৫টায় সভাপতি মিশা সওদাগরের নেতৃত্বে শপথ গ্রহণ করেন চলচ্চিত্র শিল্পী সমিতির বাকি সদস্যরা। এর আগে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু মিশাকে শপথ পাঠ করান। সদস্যদের শপথ পাঠ শেষে বক্তব্য রাখেন মনোয়ার হোসেন ডিপজল। সবার কাছে দোয়া চান তিনি। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ