Apan Desh | আপন দেশ

সুপ্রিম কোর্ট বার নির্বাচন

আমাকে চাপ দেয়া হয়েছিল: আবুল খায়ের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৮, ৯ মার্চ ২০২৪

আমাকে চাপ দেয়া হয়েছিল: আবুল খায়ের

ছবি: সংগৃহীত

মাস্তান শ্রেণি চাপ সৃষ্টি করে ভোট গণনার আগেই সম্পাদক পদের ফল ঘোষণা করতে বাধ্য করেছিল। এমন দাবি করেছেন সুপ্রিম কোর্ট বার নির্বাচনের (২০২৪-২৫) নির্বাচন সাব-কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের। শনিবার (৯ মার্চ) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানান তিনি।
 
আবুল খায়েরের স্বাক্ষর করা বিবৃতিতে বলা হয়েছে, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে সম্পাদক পদে ফলাফল বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে আমার নামে প্রচারিত ঘোষণাটি সম্পূর্ণরূপে ভিত্তিহীন। একটি অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করে ভোট গণনার আগেই দুঃখজনকভাবে বহিরাগত মাস্তান শ্রেণি দিয়ে আমার ওপর চাপ সৃষ্টি করে লিখিত দিতে বাধ্য করা হয়।’
 
এটি অর্থহীন ঘোষণা উল্লেখ করে বিবৃতিতে আরও বলা হয়, ‘কূটতর্ক নিরসনের স্বার্থে সংশ্লিষ্ট সবাইকে এটি এড়িয়ে চলার অনুরোধ করা হলো। ভোট গণনা করেই ফলাফল ঘোষণা করা হবে।’
 
প্রত্যক্ষদর্শী কয়েকজন আইনজীবী নাম প্রকাশ না করার শর্তে বলেন, বৃহস্পতিবার (৭ মার্চ) রাত ৩টার দিকে ভোট বাছাই প্রক্রিয়া শেষ হয়। তখন থেকেই স্বতন্ত্র প্যানেল থেকে সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপির প্যানেলের প্রার্থীরা রাতেই ভোট গণনার পক্ষে সোচ্চার হন। তারা নির্বাচন কমিশনকে ভোট গণনা করে ফল ঘোষণা করতে বলেন। তবে আওয়ামী লীগ সমর্থিত সম্পাদক প্রার্থী শাহ মঞ্জুরুল হক শুক্রবার বেলা ৩টায় ‘দিনের আলোতে’ ভোট গণনা চান। এসব নিয়েই সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে।
 
নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি (দুটি), সম্পাদক, কোষাধ্যক্ষ, সহসম্পাদক (দুটি) ও সদস্য সাতটিসহ মোট ১৪টি পদে এক বছর মেয়াদের জন্য এ নির্বাচন হয়ে থাকে। ১৪টি পদের বিপরীতে এবার নির্বাচনে ৩৩ জন প্রার্থী হয়েছেন।
 
এবারের নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সভাপতি পদে, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সম্পাদক পদে লড়ছেন।
 
আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে লড়ছেন আবু সাঈদ সাগর, সম্পাদক পদে লড়ছেন ব্যারিস্টার শাহ মঞ্জুরুল হক। এর বাইরেও যুবলীগ সভাপতির স্ত্রী নাহিদ সুলতানা যুথী সম্পাদক পদে লড়ছেন। এবারের ভোটার সাত হাজার ৮৮৩ জন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ