Apan Desh | আপন দেশ

রমজানে স্কুল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৬, ১০ মার্চ ২০২৪

রমজানে স্কুল বন্ধ

ছবি: সংগৃহীত

একদিন পর পবিত্র রমজান। তবে চাঁদ দেখার ওপর কমবেশি হতে পারে। এ মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে। রোজার প্রথম ১৫ দিন মাধ্যমিক, ১০ রমজান পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় চালু রাখার সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। বিষয়টি নজরে আসে হাইকোর্টের। প্রজ্ঞাপন স্থগিত, পুরো রমজানে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

রোববার (১০ মার্চ) এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতির কে এম কামরুল কাদের ও খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, ২৫ ফেব্রুয়ারি রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আইনজীবী মো. ইলিয়াছ আলী মন্ডল।

রিটে প্রাথমিক ও গণশিক্ষা সচিব, শিক্ষা সচিব, উপ-সচিব প্রাথমিক ও গণশিক্ষা সচিব, উপ-সচিব শিক্ষা সচিব, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি), শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালককে বিবাদী করা হয়। রিটে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রমজান মাসে স্কুল বন্ধ রাখার নির্দেশনাও চাওয়া হয়েছে।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়