Apan Desh | আপন দেশ

সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৫, ২০ আগস্ট ২০২৩

আপডেট: ১২:২৬, ২০ আগস্ট ২০২৩

সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস

ফাইল ছবি

দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এর মধ্যে কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি বর্তমানে ভারতের উত্তর ছত্রিশগড় ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

এ অবস্থায় মৌসুমি লঘুচাপের বাড়তি অংশের অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, গাঙ্গেয় পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আরও পড়ুন <> সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

এমন পরিস্থিতিতে রোববার (২০ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

এ ছাড়া সোমবার (২১ আগস্ট) পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে। তবে বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

এদিকে দুপুর পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য কোনো সতর্কবার্তা নেই বলছে আবহাওয়া অফিস। তাই দেশের নদীবন্দরগুলোর জন্য কোনো সতর্কসংকেত দেখাতে হবে না।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়