Apan Desh | আপন দেশ

কমিউনিটি ক্লিনিকের জন্য প্রধানমন্ত্রীকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৩, ২০ সেপ্টেম্বর ২০২৩

কমিউনিটি ক্লিনিকের জন্য প্রধানমন্ত্রীকে সম্মাননা

ছবি: পিআইডি

কমিউনিটি ক্লিনিক মডেল তৈরির জন্য যুক্তরাষ্ট্রের ব্রাউন ইউনিভার্সিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ সম্মাননায় ভূষিত করা হয়েছে। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক মডেলকে জাতিসংঘ স্বীকৃতি দেয়ার পরিপ্রেক্ষিতে তাকে এই বিশেষ সম্মাননা দেয়া হয়।

ব্রাউন ইউনিভার্সিটির স্বাস্থ্য বিষয়ক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ওয়ারেন অ্যালপার্ট মেডিকেল স্কুলের মেডিসিন অ্যান্ড বায়োলজিক্যাল সায়েন্সের ডিন ডা. মুকেশ কে. জৈন যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রীর হোটেল দ্যা লোটে নিউইয়র্কে তার কাছে এ সংক্রান্ত প্রশংসাপত্র হস্তান্তর করেন।

বুধবার (২০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি মো. নূরে এলাহি মিনা এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি বলেন, কমিউনিটি ক্লিনিক মডেলের উদ্যোগ নেয়ার জন্য জাতিসংঘ কর্তৃক প্রধানমন্ত্রীকে স্বীকৃতি দেয়ায় ব্রাউনের ওয়ারেন অ্যালপার্ট মেডিকেল স্কুল বিশেষ সম্মাননা দিয়েছে।

মো. নূরে এলাহি মিনা আরও জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় ড. জৈন জনস্বাস্থ্য ও গবেষণার ক্ষেত্রে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের একটি সম্ভাব্য প্লাটফর্ম হিসেবে বাংলাদেশ-ব্রাউন বায়োমেডিকেল রিসার্চ অ্যান্ড এডুকেশন ইনিশিয়েটিভ সম্পর্কেও আলোচনা করেছেন।

এ সময় প্রধানমন্ত্রী এই উদ্যোগের প্রশংসা করেন এবং এর প্রতি তার সমর্থন ব্যক্ত করে বাংলাদেশে চিকিৎসা ও ক্লিনিক্যাল গবেষণার উন্নয়নের ওপর জোর দেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়