Apan Desh | আপন দেশ

১৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহে ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪১, ১৩ ডিসেম্বর ২০২৩

১৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহে ট্রেন চলাচল স্বাভাবিক

ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুরে ট্রেন লাইনচ্যুত হওয়ার ১৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ট্রেন চলাচল শুরু হয়।

বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. শফিকুর রহমান গণমাধ্যমকে বলেন, উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের বনখড়িয়া গ্রামের দুমড়েমুচড়ে যাওয়া অংশে ট্রেন চলাচল শুরু হয়েছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনায় শুধু রেললাইনের বগি-ইঞ্জিনই ক্ষতিগ্রস্ত হয়নি। ইঞ্জিন-বগির পাশাপাশি রেললাইনও ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১০০টি স্লিপার পুরোই ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। ৩০০ ফুট রেললাইনে নতুন করে পাত বসানো হচ্ছে। যার কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। ক্ষতিগ্রস্ত রেললাইনের মেরামত শেষে রিলিফ ট্রেন চালানো হয়েছে। এখন ক্ষতিগ্রস্ত লাইন মেরামত শেষে পুরোপুরি ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (১৩ ডিসেম্বর) ভোররাত ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেন দুর্ঘটনায় নিহত ব্যক্তির নাম আসলাম হোসেন (৩৫)। তিনি ময়মনসিংহের গফরগাঁও থানার রওহা গ্রামের বাসিন্দা । এ দুর্ঘটনায় লোকোমাস্টার এমদাদুল হক, সহকারী লোকামোস্টার সজিব মিয়া গুরুতর আহত হন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়