Apan Desh | আপন দেশ

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

মিয়ানমার ইস্যু: জাতিসংঘকে উদ্বেগ জানাবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০২, ৮ ফেব্রুয়ারি ২০২৪

মিয়ানমার ইস্যু: জাতিসংঘকে উদ্বেগ জানাবে বাংলাদেশ

ছবি: আপন দেশ

মিয়ানমারের সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমরা সীমান্ত উদারভাবে খুলে দেয়ার পক্ষে নই। এ সুযোগ কাউকে দিব না। মিয়ানমার সংঘাতে সৃষ্ট উদ্বেগ জাতিসংঘকে জানাবে বাংলাদেশ। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ কথা বলেন। 

সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশে পালিয়ে আসারা তাদের সীমান্তরক্ষী ও সেনাবাহিনীর সদস্য। মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে পাঠানো হয়েছিল, তারা তাদের ফিরিয়ে নিবে। নিতেই হবে। এর বিকল্প নেই। 

তিনি বলেন, আমাদের সীমান্তে শঙ্কা জিইয়ে রাখতে পারি না। পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। জাতিসংঘকে চিঠি দিবে। মিয়ানমার সীমান্তের রেশ ভারতেও গেছে। আমাদের পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে ভারতে রয়েছেন। ভারতের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। মিয়ানমার ইস্যুটাও আছে।

আরও পড়ুন>> সীমান্তে গোলাগুলি কমলেও আতঙ্ক কাটছে না

বাংলাদেশ ক্রসফায়ারের মুখে পড়েছে, বিএনপির এমন অভিযোগে ওবায়দুল কাদের বলেন, তাদের মাথা খারাপ হয়ে গেছে। মার্কিন প্রেসিডেন্ট, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী, ফ্রান্সের প্রেসিডেন্ট বাংলাদেশের সঙ্গে কাজ করার কথা বলেছেন। বিএনপির এখন সব আশাই শেষ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় সংসদে সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনেছেন ১৫৪৯ জন। এতে আওয়ামী লীগের আয় হয়েছে ৭ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা। গত তিন দিনের আয় এটি। আগামী ১৪ ফেব্রুয়ারি দলের সংসদীয় মনোনয়ন সভা বসবে। সেখানে সভাপতিত্ব করবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপন দেশ/এআই/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ