Apan Desh | আপন দেশ

হিটস্ট্রোকে দুই জনের মৃত্যু

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৩:১৪, ২৩ এপ্রিল ২০২৪

হিটস্ট্রোকে দুই জনের মৃত্যু

প্রতীকী ছবি

রাজধানী ঢাকা ও সিরাজগঞ্জে হিটস্ট্রোকে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) এসব ঘটনা ঘটে।

জানা যায়, রাজধানীর গুলিস্তানে রাস্তায় আলমগীর শিকদার (৫৬) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে। বেলা ১১টার দিকে পথচারীরা ওই ব্যক্তিকে অচেতন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আলমগীরকে হাসপাতালে নিয়ে আসা পথচারী আনোয়ার হোসেন জানান, ওই ব্যক্তি বাসে করে হানিফ ফ্লাইওভার ব্রিজ দিয়ে গুলিস্তান নামেন। ফ্লাইওভারের উপরে গুলিস্তান টোল প্লাজার সামনে নেমে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তখন হঠাৎ রাস্তায় পড়ে যান। দেখতে পেয়ে প্রথমে তার মাথায় পানি ঢালা হয়। তবে অবস্থা খারাপ দেখে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত বলে জানান।

খবর পেয়ে হাসপাতালে আসেন ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম। তিনি জানান, দুই পথচারী ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে এসেছেন। তাদের মাধ্যমে ঘটনা সম্পর্কে জানা গেছে এবং চিকিৎসকদের সঙ্গেও কথা হয়েছে। সব মিলিয়ে ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমের কারণে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে। তার পকেটে থাকা এনআইডি কার্ড ও বিভিন্ন ফোন নাম্বারের সূত্র ধরে তার নাম পরিচয় জানা গেছে। নিহতের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

আরও পড়ুন <> চেয়ারম্যান প্রার্থী ডেপুটি স্পিকারের ভাই-ভাতিজা

এদিকে মৃত আলমগীর শিকদারের বন্ধু আব্বাস মোল্লা জানান, আলমগীর পরিবার নিয়ে যাত্রাবাড়ী কাজলা পেট্রোল পাম্পের পিছনে থাকেন। মিরপুরে একটি ছাপাখানায় চাকরি করতের তিনি। সকালে বাসা থেকে বের হয়েছিলেন মিরপুরে যাওয়ার উদ্দেশে। পরে ফোনের মাধ্যমে তার মৃত্যুর খবর শুনতে পাই।

অন্যদিকে সিরাজগঞ্জের তাড়াশে হিটস্ট্রোকে আফসার আলী নামে ৬৫ বছর বয়সী এক কৃষকের মৃত্যু হয়েছে। সকাল ৭টার দিকে কাজের জন্য বাড়ি থেকে বের হওয়ার পর হিটস্টোকে মারা যান আফসার আলী।

তিনি উপজেলার কালুপাড়া গ্রামের মাহাম আলীর বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সংবাদকর্মী মো. আব্দুস সালাম।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ