Apan Desh | আপন দেশ

পদত্যাগ করলেন কেসিসির মেয়র তালুকদার আব্দুল খালেক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৬, ১১ মে ২০২৩

পদত্যাগ করলেন কেসিসির মেয়র তালুকদার আব্দুল খালেক

ছবি: আপন দেশ

মেয়র পদ থেকে ইস্তফা দিয়েছেন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। বৃহস্পতিবার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর কাছে তিনি পদত্যাগপত্র দিয়েছেন। 

এদিকে মেয়রের পদত্যাগের পরপরই খুলনার সিটি করপোরেশনে প্রধান নির্বাহী কর্মকরতার কাছে দায়িত্ব অর্পন করা হয়েছে। 

২০১৮ সালে সিটি নির্বাচনে বিজয়ের মধ্যে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব শুরু করেন নগর আওয়ামী লীগের সভাপতি বর্ষিয়ান এই নেতা। সেই হিসেবে মেয়র হিসেবে তাঁর দুটি মেয়াদ শেষ হচ্ছে। এরমধ্যে ২০০৮ সালে তিনি প্রথমবার মেয়র ছিলেন।  ২০১৮ সালের ২৫ সেপ্টেম্বর সিটি মেয়র তালুকদার খালেক দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করেন।

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, স্থানীয় সরকার মন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। পরে ১৬ মে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেব।

এদিকে বুধবার (১০ মে) শেষ কর্মদিবসে ব্যস্ত সময় পার করেছেন সিটি মেয়র। তিনি বেলা ১১টায় নগর ভবনে বিগত দিনের উন্নয়ন ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন।

সংবাদ সম্মেলন সিটি মেয়র নগর উন্নয়নে বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের সার্বিক অবস্থা তুলে ধরেন।

সিটি করপোরেশন সূত্র জানায়, মেয়র আজ সকাল থেকেই ব্যস্ত সময় পার করেন। তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। এরমধ্যে  নগর সংলগ্ন হরিণটানা খালের বর্তমান অবস্থা সরেজমিন পরিদর্শন করেন  মেয়র তালুকদার আব্দুল খালেক। বিকেলে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে  নেদারল্যান্ডস সরকারের অর্থায়নে খুলনা মহানগরীর ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে গৃহীত ওয়াটার এ্যাজ লেভারেজ প্রকল্পের উপদেষ্টা কমিটির এক সভায় অংশ নেন। তাছাড়া দিনভর বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়, সাক্ষাৎ করে সময় পার করেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়