Apan Desh | আপন দেশ

পলকের সঙ্গে মেটা প্রতিনিধি দলের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০১, ২০ মার্চ ২০২৪

পলকের সঙ্গে মেটা প্রতিনিধি দলের বৈঠক

ছবি: সংগৃহীত

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে মেটার পাবলিক পলিসি প্রধান রুজান সারওয়ার, প্রাইভেসি ও এআইবিষয়ক বিশেষজ্ঞ আরিয়ান জিমেনেজ এবং কনটেন্ট বিশেষজ্ঞ নয়নতারা নারায়ণ।

বুধবার (২০ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে প্রতিমন্ত্রীর দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভুল তথ্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, নতুন চাকরির সুযোগ তৈরিসহ গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়ে আলোচনা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় আইসিটি বিভাগ। এছাড়া বাংলাদেশে একটি আঞ্চলিক অফিস স্থাপন এবং ভবিষ্যতে বিনিয়োগের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ফেসবুকের কাছে নিয়মিত তথ্য চায়। কিন্তু ২০১৬ সালে প্রথম তথ্য দেয় ফেসবুক। দেশের জনগণের সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে যেন কোনো তথ্য ফেসবুকের কাছে চাওয়া মাত্রই পাই, সেজন্য বাংলাদেশে একটি আঞ্চলিক অফিস স্থাপনের জন্য পূর্বের ন্যায় এবারেও বলা হয়েছে।

পলক আরও বলেন, ফেসবুক হলো মানুষকে সংযুক্ত করার একটি মাধ্যম। এর ইতিবাচক দিক নিয়ে কাজ করছি এবং ভবিষ্যতেও করতে চাই। সিঙ্গাপুর, আমেরিকা, কানাডা, ইউরোপিয়ান ইউনিয়ন এবং ভারতের নীতিমালার আদলে আইন করতে চাই।

বৈঠককালে আইসিটি বিভাগের এনহান্সিং ডিজিটাল গভর্নমেন্ট অ্যান্ড ইকোনমি প্রকল্পের পলিসি অ্যাডভাইজর এবং কম্পোনেন্ট লিডার (ডিজিটাল গভর্নমেন্ট এবং ডিজিটাল ইকোনমি) আব্দুল বারী উপস্থিত ছিলেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়