Apan Desh | আপন দেশ

ফেসবুক ব্যবহার বন্ধের পরামর্শ!

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪১, ২২ এপ্রিল ২০২৪

ফেসবুক ব্যবহার বন্ধের পরামর্শ!

ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়ায় অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম ফেসবুক। সহজেই অন্যের কাছে দ্রুত সময়ে তথ্য পৌঁছানো যায়। জনপ্রিয় হয়ে উঠছে ফেসবুক পেজ। যা ব্যবহার করছে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও মন্ত্রণালয়গুলো। তবে সরকারি সংস্থাগুলোকে এ পথে না হাঁটতে পরামর্শ দিয়েছে নেদারল্যান্ডসের গোয়েন্দা সংস্থা এপি। খবর রয়টার্স।

বার্তা সংস্থাটির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার নেদারল্যান্ডসের বিভিন্ন সরকারি সংস্থাকে এমন পরামর্শই দিয়েছে এপি। কারণ হিসেবে বলা হয়, এসব পেজের সঙ্গে যুক্ত ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য নিয়ে কি করা হয়, তা জানার আগ পর্যন্ত সংস্থাগুলো যাতে ফেসবুক ব্যবহার না করে।

এক বিবৃতিতে এপির চেয়ারম্যান আলেইদ ওলফসেন বলেন, সরকারি সংস্থাগুলোর ফেসবুক পেজে যেসব ব্যবহারকারী যুক্ত আছেন, তাদের ব্যক্তিগত ও স্পর্শকাতর তথ্যের নিরাপত্তা দেয়া উচিত।

আরও পড়ুন>> এক্স ব্যবহারে গুনতে হবে ফি

এ ব্যাপারে ইতোমধ্যে ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠান মেটাকে জানানো হয়েছে। মেটার সঙ্গে কথা বলেছেন ডিজিটালাইজেশন মন্ত্রণালয়ের জুনিয়র মন্ত্রী আলেকসান্দ্রা ভ্যান হাফেলেন। শিগগিরই এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার তাগিদ দিয়েছেন তিনি।

তিনি বলেন, ফেসবুক এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ না নেয়া পর্যন্ত আমরা এটি ব্যবহার বন্ধ রাখব। যদি তারা কোনো পদক্ষেপ না নেয়, তাহলে ফেসবুক ব্যবহারই বন্ধ করে দেব।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ