Apan Desh | আপন দেশ

মেসির স্ত্রীর ফেসবুক চালাচ্ছে বাংলাদেশি!

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:৩২, ৮ এপ্রিল ২০২৪

মেসির স্ত্রীর ফেসবুক চালাচ্ছে বাংলাদেশি!

ছবি: সংগৃহীত

বিশ্বকাপজয়ী লিওনেল মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জ’র ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট চালাচ্ছে বাংলাদেশি কেউ। ফেসবুকে আন্তোনেল্লা রোকুজ্জ’র ইংরেজি বানানে (Antonela Roccuzzo) লিখে সার্চ দিলেই দেখা মিলবে সেই ফেসবুক অ্যাকাউন্ট। এতে নিয়মিত দেয়া হচ্ছে আপডেট। ছেলের জন্মদিন, নিজের দৈনন্দিন কার্যক্রম। এমনকি বাদ যাচ্ছে না মেসি-রোকুজ্জ’র একান্ত সময়ের ছবিও। যুগিয়েছেন ভালো ফ্যান-ফলোয়ার্সও। যারা প্রতিনিয়িত ফেসবুকে বসে থাকেন প্রিয় খেলোয়াড়ের স্ত্রীর আপডেটের অপেক্ষায়।

এ থেকে ভক্তরা ভেবেই নিয়েছেন এটাই মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জ’র ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট। কিন্তু পেজ ট্রান্সপারেন্সি অপশনে গিয়ে দেখা যায় অ্যাকাউন্টটি পরিচালনা করছেন মোট চারজন এডমিন। যার মধ্যে একজন বাংলাদেশি এবং বাকি তিনজনের অবস্থান লুকানো অবস্থায় আছে। তবে খোদ মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জ নিজেই জানিয়েছেন তার কোনও ফেসবুক অ্যাকাউন্ট নেই। এতে স্পষ্টতই বোঝা যায়, কোনও বাংলাদেশি ২০১৭ সালে এ ভুয়া অ্যাকাউন্ট খুলে চালিয়ে যাচ্ছেন বছরের পর বছর।

আন্তোনেল্লা রোকুজ্জ’র ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট অনুসরণ করে আসছেন এমন কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, এরা প্রত্যেকেই ফুটবলপ্রেমী ও তারকা লিওনেল মেসির ভক্ত বলেই আন্তোনেল্লা’র আইডি ফলো করেন। তারা কেউই জানেন না এটা ভুয়া অ্যাকাউন্ট। 

অর্থের বিনিময়ে মেটা’র ফেসবুক, ইনস্ট্রাগ্রাম ও হোয়াটসঅ্যাপ এবং ইলন মাস্কের টুইটারের ‘নীল টিক ব্যাজ’ বা অ্যাকাউন্ট ভেরিফিকেশন সেবা চালু করেছে। ফলে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের আরও বেশি সচেতন হতে হবে বলে মত দিয়েছেন সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা। শুধুমাত্র ‘নীল টিক ব্যাজ’ দেখে কাউকে বিশ্বাস করে সর্বস্ব হারানোর আগেই সচেতন হতে হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়