Apan Desh | আপন দেশ

চিকিৎসায় সাড়া দিচ্ছে ফুটবল সম্রাট পেলে

প্রকাশিত: ১১:৪১, ৪ ডিসেম্বর ২০২২

আপডেট: ১২:৫৮, ৪ ডিসেম্বর ২০২২

চিকিৎসায় সাড়া দিচ্ছে ফুটবল সম্রাট পেলে

ফাইল ছবি

চিকিৎসায় সাড়া দিচ্ছেন পেলে। গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার অবনতি হয়নি। ব্রাজিলের সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে পেলের যে চিকিৎসা চলছে, তাতে ইতিবাচক সাড়া দিচ্ছেন ফুটবল সম্রাট।

মঙ্গলবার থেকে সাও পাওলোর হাসপাতালে ভর্তি পেলে। শুক্রবার হাসপাতাল থেকে জানানো হয়েছিল, সংক্রমণের কারণে পেলেকে অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে। সেইসঙ্গে ক্যানসারের জন্য কেমোথেরাপিও চলছে।

গত বছর সেপ্টেম্বরে তার কোলনের টিউমার বাদ দেওয়া হয়েছিল।


তবে তিনবারের বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি ব্রাজিলিয়ান ফুটবলারকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে বলে খবর দেয় রয়টার্স।

শনিবার (৩ ডিসেম্বর) ব্রাজিলের সংবাদমাধ্যম ফোলহা ডে সাও পাওলোর প্রতিবেদনেও দাবি করা হয়, কেমোথেরাপিতে কাজ হচ্ছে না। তাই তাকে 'প্যালিয়েটিভ কেয়ার'-এ (কোনও রোগী যখন কোনও চিকিৎসায় সাড়া না দেন, তখন তাকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয় বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা) রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

এতে বিশ্বজুড়ে তুমুল উদ্বেগ তৈরি হয়। ফুটবল তারকা থেকে শুরু করে ফুটবল সমর্থকরা পেলের আরোগ্য কামনা করতে থাকেন। তিনবারের বিশ্বকাপজয়ী ৮২ বছরের ফুটবল সম্রাটের সুস্থতা কামনা করে টুইটে তার জন্য সবাইকে প্রার্থনা করার আহ্বান জানান ফ্রান্সের তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। তিনি বলেন, 'রাজার জন্য প্রার্থনা করুন।'  

সেনেগালের বিরুদ্ধে 'রাউন্ড অফ ১৬'-র ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন বলেন, 'পেলের আরোগ্য কামনা করছি। আমাদের খেলায় উনি একজন অনুপ্রেরণা। উনি এখন দুর্দান্ত ফুটবলার এবং দুর্দান্ত মানুষ। তার দ্রুত আরোগ্য কামনা করছি।

আপন দেশ ডটকম/ এবি 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়