Apan Desh | আপন দেশ

ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৫:২৯, ২৫ এপ্রিল ২০২৪

ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক

ছবি: সংগৃহীত

ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের নারী দলের সাবেক অধিনায়ক বিসমাহ মারুফ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকল প্রকার ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিসমাহ।

২০০৬ সালে ভারতের বিপক্ষে অভিষেক হয় বিসমাহ’র। এরপর থেকে পাকিস্তানের জার্সি গায়ে ২৭৬টি ম্যাচ খেলেছেন তিনি। ৯৬ ম্যাচে পাকিস্তানকে নেতৃত্বও দিয়েছেন বিসমাহ। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৩ অর্ধশতকে ৬ হাজার ২৬২ রান করেছেন। বল হাতে ৮০টি উইকেটও পেয়েছেন বিসমাহ।

বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে বিসমাহ বলেন, ‘আমি যে খেলাটিকে সবচেয়ে বেশি ভালোবাসি তা থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটি আমার জন্য একটি অবিশ্বাস্য যাত্রা ছিল, চ্যালেঞ্জ, বিজয় এবং অবিস্মরণীয় অনেক স্মৃতিতে ভরা।’

অবসরের ঘোষণার পর নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং পিসিবিকে ধন্যবাদও জানিয়েছেন বিসমাহ। তিনি বলেন, ‘আমি আমার পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই, যারা আমার ক্রিকেট যাত্রায় শুরু থেকে এখন পর্যন্ত আমাকে সমর্থন করেছে। আমাকে বিশ্বাস করার জন্য এবং আমার প্রতিভা প্রদর্শনের জন্য প্ল্যাটফর্ম দেয়ার জন্য আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানাতে চাই।’  

পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে মাতৃকালীন ছুটি পেয়েছিলেন বিসমাহ। তখন তিনি ছিলেন পাকিস্তান দলের অধিনায়কও। মাতৃকালীন ছুটির সময় বিসমাহ বোর্ড থেকে সকল প্রকার সাহায্য পেয়েছিলেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়