Apan Desh | আপন দেশ

ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৩ কোটি টাকা 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৪, ১২ মার্চ ২০২৪

ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৩ কোটি টাকা 

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার (১২ মার্চ) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। লেনদেন হয়েছে ৫৬৩ কোটি টাকার উপরে। বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ছিল নিম্নমুখী। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ছিল নিম্নমুখী। এদিন ১৬ কোটি টাকার উপরে লেনদেন হয়েছে।

ডিএসই-সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র বলছে, আজ মঙ্গলবার ডিএসই প্রধান সূচক-৫২ পয়েন্ট কমে ৬ হাজার ৬ পয়েন্টে দাঁড়িয়েছে। শরিয়াহ্ সূচক ডিএসইএস ১৩ পয়েন্ট কমে ১ হাজার ৩১০ পয়েন্টে অবস্থা করছে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে এদিন ২ হাজার ৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে। 

এদিন মোট ৫৬৩ কোটি ৫৩ লাখ টাকার লেনদেন হয়েছে। মোট ৩৯৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশগ্রহণ করেছিল। যার মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ৩০৮টির এবং অপরিবর্তিত ছিল ৪৫টি কোম্পানির।

সিএসই সূত্রে জানা গেছে, সিএসই প্রধান সূচক-সিএএসপিআই গত দিনের ‍তুলনায় ০ দশমিক ৭১ পয়েন্ট কমে ১৭ হাজার ২৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আর সিএসই৫০ সূচক ০ দশমিক ৫৫ পয়েন্ট কমে ১ হাজার ২২২ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন ১৬ কোটি ৯৪ লাখ ২১ হাজার ৭১৮ টাকার লেনদেন হয়েছে। মোট ২৩৩ কোম্পানি দেশের দ্বিতীয় এ শেয়ার বাজারে লেনদেন করেছে। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত ছিল ২৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়