Apan Desh | আপন দেশ

সূচকের পতনে লেনদেন চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫০, ২৮ মার্চ ২০২৪

সূচকের পতনে লেনদেন চলছে

ফাইল ছবি

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৮ মার্চ)। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘন্টায় বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সকাল সাড়ে ১০ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫১ পয়েন্টে। ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, দর কমেছে ১৪০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৬টির। টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১১১ কোটি ৪৭ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫৫০পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১টির, দর কমেছে ৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আলোচিত সময়ে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১ কোটি ৬২ লাখ টাকা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়