Apan Desh | আপন দেশ

রাজধানীতে জলাবদ্ধতা-যানজটে নাকাল জনজীবন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২২, ৭ অক্টোবর ২০২৩

রাজধানীতে জলাবদ্ধতা-যানজটে নাকাল জনজীবন

ছবি: সংগৃহীত

রাজধানীতে ২৪ ঘণ্টায় ৮০ মিলিমিটার বৃষ্টিপাত, জলাবদ্ধতা-যানজটে নাকাল জনজীবন। রাজধানী ঢাকায় গত ২৪ ঘণ্টায় ৮০ মিলিমিটারের মতো বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

এতে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কসহ তলিয়ে গেছে অনেক এলাকার রাস্তাঘাট। বৃহস্পতিবারের মতো জলাবদ্ধতা ও তীব্র যানজটে আজও নাকাল হয়েছেন নগরবাসী। 

শুক্রবার রাতে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৮০ মিলিমিটারের মতো বৃষ্টিপাত হয়েছে। আজ শনিবার দুপুরের পরপরই রাজধানীতে বৃষ্টিপাত কমে যেতে পারে।'

ইতোমধ্যে দেশের পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাত কমে গেছে জানিয়ে তিনি বলেন, 'লঘুচাপটি পূর্ব দিকে অগ্রসর হওয়ায় ময়মনসিংহ ও সিলেট অঞ্চলে শনিবারও কম-বেশি বৃষ্টিপাত হতে পারে। এরপর থেকে আস্তে আস্তে সারাদেশেই বৃষ্টিপাত কমে যাবে বলেও জানান তিনি।

লঘুচাপের প্রভাবে বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানী ঢাকাসহ প্রায় সারাদেশেই বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বাংলামোটর, কারওয়ান বাজার, ফার্মগেট, বিজয় সরণি, মিরপুর রোড ও শ্যামলীতে তীব্র যানজট দেখা গেছে। এসব এলাকার সড়কগুলোতে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়