Apan Desh | আপন দেশ

কৃষকের মুখে হাসি ফোটাল সুপারশপ ‘স্বপ্ন’

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৬, ১০ মার্চ ২০২৪

আপডেট: ১৪:২৯, ১০ মার্চ ২০২৪

কৃষকের মুখে হাসি ফোটাল সুপারশপ ‘স্বপ্ন’

ছবি: সংগৃহীত

জামালপুরের ইসলামপুরের হৃদয় হাসান। বেকার ছিলেন। কর্মমুখী হতে চাষ করেছিলেন ক্যাপসিকাম। তবে হতাশ হতে হয়েছে। সবজির চাহিদা নেই, বিক্রি হয়নি। ভেঙে পড়েন তিনি। এ কৃষকের পাশে দাঁড়িয়েছে দেশের বড় রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’। ক্যাপসিকামগুলো বিক্রি হয়েছে।

মার্চের প্রথম সপ্তাহে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। যার শিরোনাম ছিল ‘ক্যাপসিকামের ব্যাপক ফলন, বিক্রি করতে না পেরে কাঁদছেন কৃষক’। সংবাদটি নজরে পড়ে স্বপ্ন’র। যোগাযোগ করা হয় ওই কৃষকের সঙ্গে। সেদিনই ২৫০ কেজি ক্যাপসিকাম কিনে স্বপ্ন। পরদিন বাকি ক্যাপসিকামগুলোর কেনার ব্যাপারে মৌখিক চুক্তি হয়। তার উৎপাদিত সবজিগুলো এখন পাওয়া যাবে স্বপ্ন’র আউটলেটে।

আরও পড়ুন>> স্বপ্ন-তে মিনিকেট প্রিমিয়াম চাল মাত্র ৬৭ টাকায়

কৃষক হৃদয় হাসান জানান, জমি থেকে আজ ক্যাপসিকামগুলো বিক্রি করতে পেয়ে খুবই আনন্দ লাগছে। গাছে আগে বেশি ক্যাপসিকাম ছিল, সে সময় বিক্রি না করতে পেরে অনেক নষ্ট হয়েছে। আগে বিক্রির জায়গা খুঁজে পাইনি। প্রতিটি গাছে তিন-চার কেজি করে ফল থাকার কথা ছিল, কিন্তু সেটা নেই। এখন প্রতি গাছে এক কেজির মতো ক্যাপসিকাম রয়েছে। সেটা বিক্রি করতে পেরে ভালো লাগছে। স্বপ্নকে ধন্যবাদ দুঃসময়ে আমার পাশে থাকার জন্য।

স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির জানান, আমরা ওই কৃষকের কথা জানতে পেরেছি নিউজের মাধ্যমে। এরপরই আমাদের টিম সেখানে পৌঁছে। ইতোমধ্যে তার প্রোডাক্ট কিনেছি। কৃষকদের এ সংকটে তাদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে ‘স্বপ্ন’। যেখানেই সংকট আর বিপর্যয় কৃষকের জন্য কাল, সেখানেই পৌঁছে যাবে ‘স্বপ্ন’।

এ প্রসঙ্গে স্বপ্ন’র হেড অফ পার্চেজ সাজ্জাদুল হক বলেন, সংকটটা ছিল ভিন্ন রকম। বিভিন্ন গণমাধ্যমে খবর দেখার পর আমরা সিদ্ধান্ত নেই যে, এ কৃষকদের পাশে আমরা দাঁড়াবো। দুঃসময়ে কষ্টে থাকা অনেক কৃষকদের পাশে ‘স্বপ্ন’ এর আগেও দাঁড়িয়েছে। সামনেও পাশে থাকবে।

আপন দেশ/এবি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়