Apan Desh | আপন দেশ

সিলেটে বিএনপির মশালমিছিল, পুলিশের ফাঁকা গুলি, আটক ৩

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২৯, ১৯ নভেম্বর ২০২৩

সিলেটে বিএনপির মশালমিছিল, পুলিশের ফাঁকা গুলি, আটক ৩

ছবি: সংগৃহীত

নির্বাচনের তফসিল বাতিল ও হরতালের সমর্থনে সিলেট নগরীতে মশালমিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। এ সময় সড়কে মশাল ফেলে আগুন জ্বালিয়ে যান চলাচলে বাধা দেন তারা। এসময় ককটেল বিস্ফোরণেরও ঘটনা ঘটে। তাদের ছত্রভঙ্গ করতে ২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর বন্দরবাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল ও সোবহানীঘাট থেকে তিনজনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর বন্দরবাজারের রঙমহল টাওয়ার থেকে সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি মশাল মিছিল বের করে। মিছিলটি করিম উল্লাহ মার্কেটের সামনে যাওয়ার পর রাস্তায় মশালগুলো ফেলে মিছিল করতে থাকে তারা। এ সময় চারদিকে উত্তেজনা ছড়িয়ে পড়ে, যানজটের সৃষ্টি হয়। 

আরও পড়ুন<<>> জামালপুরে ট্রেন, ঢাকা-কুমিল্লায় ৫ বাসে আগুন

এসময় ককটেল বিস্ফোরণ ঘটলে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পথচারিরা দিগ্বিদিক ছুটতে থাকেন। খবর পেয়ে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং আগুন নিভিয়ে যান চলাচল স্বাভাবিক করে। পরে পুলিশ সেখান থেকে নজরুল ইসলাম সানি ও ইমরান হোসেন রাফি এবং সোবহানীঘাট এলাকা থেকে আরেকজনকে আটক করে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী বলেন, নাশকতাকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ২ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়েছে। এ সময় ৩ জনকে আটক করা হয়েছে।

এদিকে, সর্বাত্মক হরতাল সফল করতে আহ্বান জানিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। তারা সর্বাত্মক হরতাল কর্মসূচি পালন করার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জেলা ও মহানগর বিএনপির নেতারা। 

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর শাখার সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বিবৃতিতে স্বাক্ষর করেছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়