Apan Desh | আপন দেশ

স্বতন্ত্র প্রার্থীর দশা, বিজ্ঞপ্তিতেও মিলছে না কর্মী

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৪, ২০ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৬:৪৮, ২০ ডিসেম্বর ২০২৩

স্বতন্ত্র প্রার্থীর দশা, বিজ্ঞপ্তিতেও মিলছে না কর্মী

ছবি : আপন দেশ

নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েও সহকারী পাচ্ছেন না মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন। বিএনপি থেকে বিতাড়িত হয়ে স্বতন্ত্র নির্বাচন করছেন তিনি। প্রচারণায় অর্থে কেনা লোকজন মিলছে ঠিকই। তবে ভোট কেন্দ্রের এজেন্ট হিসেবে নিয়োজিত করার লোক পাচ্ছেন না। শেষ অবলম্বন হিসেবে নির্বাচনী এলাকাজুড়ে নিয়োগ বিজ্ঞপ্তি সেঁটেছেন। 

এইচএসসি পাসের সনদ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নিয়ে বেলা ১১টায় পাকুন্দিয়া সদর ঈদগা মাঠে থাকার আহ্বান করেছিলেন তিনি। ওই সময়, পাকুন্দিয়ার মাঠে লোকজন ছিল ঠিকই তবে কোনো নিয়োগ সংক্রান্ত কার্যক্রম দেখা যায়নি। 

ওই মাঠে উপস্থিত একাধিক লোক এই নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে হাস্যরস করেন। তারা বলেন, সাবেক এই সেনা কর্মকর্তার পরিণতি দেখে আফসোস হয়। তিনি বিএনপির প্রার্থী হয়ে বিপুল ভোটে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। হাজার হাজার কর্মী-সমর্থক তাকে দিবানিশি ঘিরে রাখতো। কিন্তু এখন এজেন্ট দেয়ার মতো লোক খুঁজে পাচ্ছেন না। নির্বাচনের পর তার পরিণতি কি হবে এ বিষয়ে আগাম মন্তব্য করাও কঠিন। 

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে মেজর আখতারুজ্জামান এই প্রতিবেদককে বলেন, বিজ্ঞপ্তি দিয়েছিলাম তবে লোক পেয়েছি কিনা তা প্রকাশ করার বিষয় না।
 
কী ছিল বিজ্ঞপ্তিতে

কিশোরগঞ্জ-২ (কাটিয়াদী-পাকুন্দিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর আখতার গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এ নিয়োগ বিজ্ঞপ্তি সাঁটান। 

এতে বলা হয়, নির্বাচনে সহায়তা করার জন্য জরুরি ভিত্তিতে প্রতি ওয়ার্ডে কয়েকজন পুরুষ ও নারী স্বল্পকালীন নিয়োগ দেওয়া হবে। নিয়োগপ্রাপ্ত নির্বাচন সহায়তাকারীকে যথাযথ সম্মানী দেয়া হবে। প্রার্থীর যোগ্যতা হিসেবে এইচএসসি পাস চাওয়া হয়েছে। জাতীয় পরিচয়পত্রের একটি ফটোকপিসহ আগ্রহীদের ২০ ডিসেম্বর বেলা ১১টায় সরাসরি পাকুন্দিয়া সদর ঈদগা মাঠে উপস্থিত থাকার জন্য বলা হয়। সহায়তাকারীদের ২৫ ডিসেম্বর কাজে যোগ দিয়ে ৭ জানুয়ারি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত কাজ করতে হবে।

আখতারের পক্ষে কাজ করলে বহিষ্কার

এদিকে মেজর (অব) আখতারুজ্জামানের নির্বাচনী কর্মকাণ্ডে অংশ নেয়ায় একজন বর্তমান ইউপি চেয়ারম্যান মো. আলাউদ্দিন সাবিরী এবং  সাবেক ইউপি চেয়ারম্যান মো. মাহতাব উদ্দিনকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। গত মঙ্গলবার জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক শহীদুল্লাহ কায়সার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

আপন দেশ/এবি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়