Apan Desh | আপন দেশ

ভোটারের স্বাধীনতা নিশ্চিত করা: সিইসি

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৭, ২২ ডিসেম্বর ২০২৩

ভোটারের স্বাধীনতা নিশ্চিত করা: সিইসি

ছবি: সংগৃহীত

ভোটকেন্দ্রে অনিয়ম-কারচুপি ও দখলদারিত্ব ঠেকাতে মাঠ প্রশাসনকে নির্দেশনা দেয়ার কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, ভোটাররা স্বাধীনভাবে তাদের ভোট প্রয়োগ করতে পারবেন, সেটা নিশ্চিত করা হবে। ভোটকেন্দ্রের ভেতরে শুধু নির্বাচনি কর্মকর্তরাই থাকবেন। সেখানে কোনো অনিয়ম-কারচুপি দখলদারিত্ব না হয়, তা নিশ্চিত করতে বলা হয়েছে।  

যেকোনো মূল্যে নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করা হবে। নির্বাচনের মাঠের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রিটার্নিং অফিসারদেরকে মূল দায়িত্ব পালন করতে হবে-যোগ করেন তিনি।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে যশোরে শেখ হাসিনা আইসিটি পার্ক অডিটোরিয়ামে এক মতবিনিময় সভা শেষে একথা বলেন সিইসি।

খুলনা বিভাগের ১০ জেলা এবং ঢাকা বিভাগের ফরিদপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ীর ডিসি, এসপি, ইউএনও, ওসি, বিজিবি ও আনসার বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিয়ম করেন তিনি। এরপর ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। চূড়ান্ত প্রার্থীরা প্রতীক পাওয়ার পর নেমেছেন প্রচারে। ভোটের মাঠে স্বতন্ত্র ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকদের হামলা-ভাঙচুরের খবরও আসছে।

বিষয়টি নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে হাবিবুল আউয়াল বলেন, বিভিন্ন জায়গায় যে হামলার ঘটনা ঘটছে, সেগুলো তদন্ত করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন পেলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। 
মতবিনিময় সভায় নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম ও খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ উপস্থিত ছিলেন।

পরে বিকাল ৩টায় শেখ হাসিনা আইসিটি পার্ক অডিটোরিয়ামে যশোরের ছয়টি সংসদীয় আসনের ৩২ প্রার্থীর সঙ্গেও সিইসি মতবিনিময় করেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়