Apan Desh | আপন দেশ

নৌকার প্রার্থীর বিরুদ্ধে ইসির মামলা

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০০, ২৬ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৯:০২, ২৬ ডিসেম্বর ২০২৩

নৌকার প্রার্থীর বিরুদ্ধে ইসির মামলা

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের বর্তমান এমপি ও আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, সাংবাদিকদের মারধর ও নাজেহালের অভিযোগে মামলা হয়।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ইসির নির্দেশে উপজেলা নির্বাচনী কর্মকর্তা (ইউএনও) হারুন মোল্লা বাদী হন, নির্বাচনী আচরণ বিধি আইনের ৮(খ) ধারায় মামলটি করেন।

জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। বলেন, আদালত ফৌজদারী কার্যবিধি ২০০ ধারায় জবানবন্দি গ্রহণ করেন। পাশাপাশি রির্টানিং অপরাধ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন এবং আগামী ৩ জানুয়ারির মধ্যে তাকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন>> রাজধানীতে জামায়াতের লিফলেট বিতরণ

মামলার এজাহার সূত্রে জানা যায়, চট্টগ্রাম-১৬ আসনের প্রার্থী মোস্তাফিজুর রহমান গত ৩০ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন। এ সময় অবৈধভাবে শোডাউন দিয়ে পাঁচ জনের বেশি অর্থাৎ ১০০-২০০ লোক সমাগম করে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করেন। ওইদিন দুপুর ১২টার সময় মনোনয়নপত্র জমা দেন।

এ সময় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করলে ইনডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক রাকিব উদ্দিনকে অকথ্য ভাষায় গালিগালাজ ও কিল ঘুষি মারেন তিনি। এরপর ওই সাংবাদিককে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে প্রাণনাশের হুমকিও দেন। এছাড়াও উপস্থিত গণমাধ্যমকর্মীদেও ওপর ক্ষিপ্ত হয়ে মাইক্রোফোন ও ভিডিও ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করেন তার সমর্থকরা। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়