Apan Desh | আপন দেশ

দুই কলেজ ছাত্রীকে ধর্ষণ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৬, ১৬ জানুয়ারি ২০২৪

আপডেট: ০৯:৪৯, ১৬ জানুয়ারি ২০২৪

দুই কলেজ ছাত্রীকে ধর্ষণ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গ্রেফতার

ছবি : আপন দেশ

খুলনা সরকারি সুন্দরবন কলেজের দুই ছাত্রীকে মোটরসাইকেল থেকে নামিয়ে পালাক্রমে ধর্ষণের ঘটনায় শাকিল সরদার ফেরদৌস (২৫) নামে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় মেহেদী হাসান (২০) নামে অপর ধর্ষক পলাতক রয়েছে। 

শনিবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বাগেরহাটের ফকিরহাট উপজেলার জাড়িয়া-চৌমাথা এলাকার একটি চায়ের দোকোনের বেঞ্চে ও পার্শ্ববর্তী স্কুলের পিছনে এই পালাক্রমে ধর্ষণের ঘটনা ঘটে। 

নির্যাতনের শিকার এক কলেজছাত্রী (২১) রেববার (১৪ জানুয়ারি) বিকালে ফকিরহাট থানায় দুই ধর্ষকের নামে মামলা দায়ের করলে সন্ধ্যায় সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাকিলকে জাড়িয়া গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ। 

গ্রেফতার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাকিল ফকিরহাট উপজেলার জাড়িয়া গ্রামের মোস্তাব সরদারের ছেলে। পলাতক অপর ধর্ষক মেহেদী হাসান একই এলাকার শেখ মাসুমুল হকের ছেলে। পুলিশ গ্রেফতার আসামিকে বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আসাদুজ্জামানের আদালতে পাঠালে শাকিল স্বেচ্ছায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে আদালত তাকে  কারাগারে পাঠানোর নির্দেশ দেন।    

আরও পড়ুন <> গাজায় নিহত ২৪ হাজার ছাড়াল

ফকিরহাট থানার ওসি মো. আশরাফুল আলম জানান, শনিবার বিকালে খুলনা সরকারি সুন্দরবন কলেজ পড়ুয়া দুই বান্ধবীর একজনের চাচাতো ভাই ও বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে চড়ে বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ও হজরত খানজাহান (রহ.) মাজারে ঘুরতে ঘুরতে যান। পরে তারা দু’টি মোটরসাইকেলে করে রাত ১২টার পরে মাজার থেকে খুলনার দিকে রওনা দেন। বাগেরহাট-খুলনা মহাসড়কের ফকিরহাটের জাড়িয়া চৌমাথা এলাকায় একটি মোটরসাইকেলে ত্রুটি দেখা দেয়। এ সময় ফকিরহাট সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শাকিল ও তার সহযোগী  মেহেদী দুই কলেজছাত্রীর সঙ্গে থাকা মোটরসাইকেলচালক চাচাতো ভাই ও বন্ধুকে মারধর করে তাড়িয়ে দেয়। পরে শাকিল ও তার সহযোগী মেহেদী জাড়িয়া-চৌমাথা এলাকার একটি চায়ের দোকানের বেঞ্চে ও পাশ্ববর্তী স্কুলের পিছনে দুই কলেজছাত্রীকে পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনার কথা কাউকে না বলার জন্য হুমকি-ধমকি দিয়ে দুই ধর্ষক চলে যায়। মারধর করে তাড়িয়ে দেয়াদের একজন ৯৯৯-এ ফোন দিয়ে পুলিশের সহয়তা চান। ফোন পেয়ে ফকিরহাট থানা পুলিশ ধর্ষণের শিকার দুই কলেজছাত্রীকে রাতেই উদ্ধার করে। এরপর খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই দুই কলেজছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়। 

এদিকে ফকিরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি জয়ন্ত দাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রলীগের সংগঠন বিরোধী ও অসামাজিক কার্যকলাপের অভিযোগের ফকিরহাট সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শাকিল সরদার ফেরদৌসকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

আপন দেশ/প্রতিনিধি/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়