Apan Desh | আপন দেশ

টিসিবি পণ্য স্থায়ী দোকানে সরবরাহ করা হবে: টিটু

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৪, ২২ মার্চ ২০২৪

আপডেট: ২০:১৫, ২২ মার্চ ২০২৪

টিসিবি পণ্য স্থায়ী দোকানে সরবরাহ করা হবে: টিটু

ছবি: আপন দেশ

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কার্ডধারীদের দূর্ভোগ কমাতে স্থায়ী দোকানে টিসিবির পণ্য সরবরাহের চিন্তা করা হচ্ছে। জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি।

তিনি বলেন, একজন দিনমুজুর তার টিসিবির পণ্য নিতে এসে সারা দিনের শ্রমঘন্টা ব্যয় করে। এতে তার ৭/৮শত টাকা আয় থেকে বঞ্চিত হয়। এজন্য নাগরপুর কে মডেল হিসেবে নিয়ে স্থায়ী দোকানে পণ্য সরবরাহের পরিকল্পনা রয়েছে। 

শুক্রবার (২২ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে টিসিবির ডিলার, বাজার সমিতি ও অংশীজনের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, সারা দেশের ১ কোটি পরিবারের মধ্যে প্রতি মাসে টিসিবির মাধ্যমে বিভিন্ন পণ্য দেয়া হচ্ছে। এর মধ্যে নাগরপুরে রয়েছে ১৬ হাজার  ৪২৯টি পরিবার। 

আহসানুল ইসলাম টিটু বলেন, টিসিবি একটি বড় কর্মযজ্ঞ। মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা পুরনে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে এজন্য ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবুন্ধ শেখ মুজিবুর রহমান টিসিবি প্রতিষ্ঠা করে ছিলেন। বিশেষ করে আমাদের দেশে যেসব পণ্য উৎপাদন হয় না বিদেশ থেকে আমদানি করতে হয়। পন্য আমদানি-রফতানির জন্য টিসিবি সৃষ্টি করা হয়েছিল।

উপজেলা প্রশাসন আয়োজিতমত বিনিময় সভায় সভাপতিত্ব করেন নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজা মো. গোলাম মাসুম প্রধান। বক্তব্য রাখেন, নাগরপুর থানার ওসি এইচ এম জসিম উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা বেগম শিপ্রা, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান সিদ্দিক, গয়হাটার ইউপি চেয়ারম্যান শেখ শামসুল হক ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. এমরান হোসাইন শাকিল প্রমুখ।

এর আগে মন্ত্রী কলিয়া-সরিষাজানি রাস্তার উদ্বোধন করেন। মতবিনিময় শেষে তেবাড়িয়া–পাইকশা বাজার এবং তেবাড়িয় মহারাজের দোকান হতে  নদীর ঘাট পর্যন্ত রাস্তার ভিত্তি প্রস্তুর স্থাপন করেন। দুর্বৃত্তদের হাতে নিহত উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ খান ঝলকের বাড়িতে যান আহসানুল ইসলাম টিটু।  গিয়ে পরিবারের সদস্যদের শান্তনা দেন। 

আপন দেশ/বিসি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়