Apan Desh | আপন দেশ

গরিবের চাল নদীতে, তুলছেন ডুবুরিরা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২৯, ১ এপ্রিল ২০২৪

গরিবের চাল নদীতে, তুলছেন ডুবুরিরা

ছবি: সংগৃহীত

মোংলা বন্দরের পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় ডুবে যাওয়া বাল্কহেড জাহাজ থেকে সরকারি চাল উত্তোলন শুরু হয়েছে। সোমবার (১ এপ্রিল) সকাল থেকে ডুবুরি দল অপর একটি বাল্কহেডে চাল উত্তোলন শুরু করে। এর আগে রোববার দুপুরে ৬ হাজার বস্তা সরকারি চালসহ ডুবে যায় এমভি সাফিয়া। ঈদ উপলক্ষ্যে গরিব ও অসহায়দের জন্য বরাদ্দ করা হয়েছিল এ চাল। 

মোংলা নৌপুলিশের অফিসার ইনচার্জ এসআই সৈয়দ ফকরুল ইসলাম জানিয়েছেন, সোমবার সকাল ১০টা পর্যন্ত ৮০০ বস্তা চাল উত্তোলন করা হয়েছে। ৩১ মার্চ সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে ৬ হাজার বস্তায় ১৭৫ টন চাল নিয়ে মোংলার খাদ্য গুদামের উদ্দেশ্যে এমভি সাফিয়া ছেড়ে আসে।

এরপর বাল্কহেডটি দুপুরের পর মোংলা বন্দরের পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় পৌঁছালে পেছন থেকে আসা এমভি শাহাজাদা-৬ নামের লাইটার ধাক্কা দেয়। সরকারি চাল নিয়ে ডুবে যায় বাল্কহেড এমভি সাফিয়া। তবে এ সময় বাল্কহেডে থাকা ৫ স্টাফ-কর্মচারী সাঁতরে কূলে উঠে প্রাণে বেঁচে যান।

এ ঘটনায় এমভি শাহজাদা-৬ নামের লাইটারকে বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল থেকে রোববার সন্ধ্যার পরে নৌপুলিশের হেফাজতে রাখা হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়