Apan Desh | আপন দেশ

পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৯, ৪ এপ্রিল ২০২৪

পাবনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

ছবি: সংগৃহীত

প্রচণ্ড রোদ আর ভ্যাপসা গরমে অতিষ্ঠ পাবনার জনজীবন। অতিরিক্ত তাপমাত্রায় ঘরের বাইরে বের হওয়া কঠিন। এতে রমজানে বেড়েছে দুর্ভোগ। গরমে মানুষের হাঁসফাঁস অবস্থা। বৃহস্পতিবার (৪ এপ্রিল) জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৬ ডিগ্রি সেলসিয়াস।

পাবনার সড়কগুলোতে রোদের তাপে যানবাহন চলাচলও কমে গেছে। রিকশা-ভ্যান চালকসহ দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষের। ঈদকে সামনে রেখে অতিরিক্ত আয়ের প্রয়োজন হলেও এ গরমে কাজ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছেন তারা। শেষ দশকে রমজান। শুরুটা সহনীয় পরিবেশে হলেও এ সময়ে তীব্র গরমে রোজাদারদের কষ্ট বেড়েছে।

এদিকে গরমের প্রভাব পড়েছে আসন্ন পয়লা বৈশাখ ও ঈদের কেনাকাটায়। মার্কেটগুলোতে দিনের বেলায় লোক সমাগম কমে গেছে। তাপমাত্রা কমলে সন্ধ্যার পর ভিড় বাড়ছে দোকানগুলোতে।

পথচারী হারু মিয়া বলেন, ভ্যাপসা গরমে জীবন শেষ। গরমে অস্থির লাগছে। দিনের শুরুতেই রোজা লেগে যাচ্ছে। যারা প্রচণ্ড পরিশ্রম করেন তাদের অবস্থা আরও খারাপ। তাপমাত্রা না কমলে বাঁচা কষ্টকর।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, এ বছর এটি জেলায় দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা। এর আগে, গত সোমবার (১ এপ্রিল) পাবনায় তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। যেটি এ মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো।

আপন দেশ/আরএন/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়