Apan Desh | আপন দেশ

আওয়ামী লীগ কর্মীর মৃত্যু নির্বাচনী সহিংসতার ১৩ দিন পর

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৪, ২৪ মার্চ ২০২৩

আপডেট: ২১:৪৮, ২৪ মার্চ ২০২৩

আওয়ামী লীগ কর্মীর মৃত্যু নির্বাচনী সহিংসতার ১৩ দিন পর

ফাইল ছবি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নাগদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মারামারির ঘটনায় ১৩ দিন পর আহত দবির আলী (৪০) মারা গেছেন। তিনি নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর কর্মী ছিলেন। 

শুক্রবার (২৪ মার্চ) সকাল ১০টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দবির আলী ছেলে মোস্তাফিজুর খোকন বলেন, আমার বাবা নাগদহ ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মতিয়ার রহমান হায়াতের কর্মী ছিলেন। গত ১১ মার্চ রাত ৮টার দিকে জহুরুলনগর গ্রামে আমার বাবাসহ কর্মীরা নির্বাচনী প্রচারণার কাজ করছিলেন। এ সময় পূর্বপরিকল্পনা অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী (বর্তমানে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত) নিজে উপস্থিত থেকে তার কর্মীদের দিয়ে হামলা চালান। এতে আমার বাবা দবির আলীসহ কয়েকজন আহত হন। রাতেই আমার বাবাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়। টানা ১৩ দিন মৃত্যুর সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন বাবা। 

নৌকা প্রতীকের প্রার্থী মতিয়ার রহমান হায়াত বলেন, জহুরুলনগর গ্রামে আমার কর্মীরা নির্বাচনী প্রচারণার কাজ করছিলেন। এ সময় পরিকল্পিতভাবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) চশমা প্রতীকের এজাজ ইমতিয়াজ বিপুল নিজে উপস্থিত থেকে তার কর্মীদের দিয়ে আমার কর্মীদের ওপর হামলা চালান। দবির উদ্দিনসহ আমার কয়েকজন কর্মী আহত হন। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

আলমডাঙ্গা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুল আলিম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারিতে আহত দবির উদ্দিন আজ শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনার পূর্বে মারধরের মামলা করেছিলেন নিহতের ছেলে। নিহতের পরিবার হত্যা মামলা দায়ের করলে আমরা গ্রহণ করব।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়