Apan Desh | আপন দেশ

মানিকগঞ্জে নদী দূষণ ও দখল মুক্ত করাতে মানববন্ধন 

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৪, ৫ জুন ২০২৩

আপডেট: ২০:০৫, ৫ জুন ২০২৩

মানিকগঞ্জে নদী দূষণ ও দখল মুক্ত করাতে মানববন্ধন 

ছবি : আপন দেশ

‘সবাই মিলে করি পণ বন্ধ হবে প্লাস্টিক দুষণ, প্লাস্টিক দূষণের সমাধানে সামিল হই সকলে’ এই প্রতিপাদ্য ও স্লোগানকে সামনে রেখে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন জেলা নদী ও প্রাণ প্রকৃতি সুরক্ষা কমিটিসহ বিভিন্ন বেসরকারি সংগঠন।

সংগঠনগুলো হলো, মানিকগঞ্জ গ্রীণ ইনভায়রনমেন্ট মুভমেন্ট, বারসিক, পালক, শ্যামল নিসর্গ ও আলোর পথের সহযোগিতায়। 

সোমবার (৫জুন) সাটুরিয়া উপজেলার গাজিখালী নদীর ওপর নির্মীত ব্রীজ ও নদীর পারে দাড়িয়ে সকাল দশটা থেকে বারো পর্যন্ত প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। 

সমাবেশে ষভাপতিত্ব করেন, জেলা নদী ও প্রাণ প্রকৃতি সুরক্ষা কমিটির উপজেলা আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আ খ ম নুরুল হক।  

এ সময় আরও উপস্থিত ছিলেন, প্রধান অতিথি ঐ সংগঠনের আহবায়ক এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, যুগ্ম আহবায়ক রাজ্জাক হোসেন রাজ, বিশেষ অতিথি আখি কায়কোবাদ, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, সমাজকর্মী এ্যাপোলো ঘোষ, বাংলাদেশ প্রগতি লেখক সংঘের জেলা সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমুখ। 

বক্তারা বলেন আমরা পণ করি প্লাস্টিক দুষণ করবো না। কাল থেকেই গাজিখালী নদীতে বর্জ্য ফেলবো না। পরিবেশের ওপর মনুষ্য সৃষ্ট দুর্যোগে এবং খাল বিল নদী নালা দুষণ ও দখলে নদী মাতৃকা আমাদের এই দেশ আজ ষড়ঋতুর বৈচিত্র্য নিয়ে টিকো থাকতে পারছে না। আমরা গাজিখালী নদীর হারানো যৌবন ফিরে পেতে চাই, নতুন প্রজন্মের মাঝে সুন্দর আগামী দেখাতে চাই। তাঁর জন্য আগামীতে যথাযথভাবে  সরকার ও নাগরিকদের দায়িত্ব ও কর্তব্য পালনের আহবান জানাই।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়