Apan Desh | আপন দেশ

হারলেও ফল মেনে নেব : আনোয়ারুজ্জামান

সিলেট ব্যুরো

প্রকাশিত: ১০:৩৪, ২১ জুন ২০২৩

আপডেট: ১০:৩৫, ২১ জুন ২০২৩

হারলেও ফল মেনে নেব : আনোয়ারুজ্জামান

ছবি : আপন দেশ

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সুষ্ঠু ভোটে হারলেও ফলাফল মেনে নেয়ার ঘোষণা দিয়েছেন।

বুধবার (২১ জুন) সিলেটের শাহজালাল ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্রে ভোট দিয়ে এ ঘোষণা দেন তিনি।

এর আগে, সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ; যা চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত। সিসিক নির্বাচনে মোট কেন্দ্র ১৯০টি। এর মধ্যে স্থায়ী মোট ভোটকক্ষ এক হাজার ৩৬৭টি এবং অস্থায়ী ৯৫টি।

সিসিক নির্বাচনে মেয়র পদে লড়ছেন আট জন। এরই মধ্যে নির্বাচন বর্জন করে মাঠ ছেড়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। এ ছাড়া দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও জাকের পার্টির মো. জহিরুল আলম।

অন্যদিকে কাউন্সিলর পদে ৩৬০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ২৭৩ জন সাধারণ ওয়ার্ডে এবং সংরক্ষিত ওয়ার্ডে (নারী কাউন্সিলর) ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
সিলেট সিটির মোট ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩। এর মধ্যে পুরুষ দুই লাখ ৫৪ হাজার ৩৬০ এবং নারী দুই লাখ ৩৩ হাজার ৩৮৭ জন। মেয়র পদে আট, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত ওয়ার্ডে ৮৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়