Apan Desh | আপন দেশ

ছাত্রলীগের গেস্টরুমে অজ্ঞান হয়ে পড়েন ছাত্র

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৩, ২৪ এপ্রিল ২০২৪

ছাত্রলীগের গেস্টরুমে অজ্ঞান হয়ে পড়েন ছাত্র

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের গেস্টরুম চলাকালে অজ্ঞান হয়ে পড়েছেন এক শিক্ষার্থী। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ১০টার দিকে বিজয় একাত্তর হলের গেস্টরুমে এ ঘটনা ঘটে। এ খবর যেন বাইরে না যায়, সেজন্য তাকে হাসপাতালে নিতেও বাধা দেয়ার অভিযোগ রয়েছে নেতাকর্মীদের বিরুদ্ধে।

ওই শিক্ষার্থীর নাম নিয়ামুল ইসলাম। সে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষে অধ্যয়নরত। এ সময় বিজয় একাত্তর হলের গেস্টরুমে শিক্ষার্থীদের জবাবদিহি নিচ্ছিলেন হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি আহম্মেদের কর্মীরা। রাব্বি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভুক্তভোগী নিয়ামুল ইসলামকে গেস্টরুমে দীর্ঘ সময় ধরে দাঁড় করিয়ে রাখেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তখন তিনি তীব্র গরমে তার শারীরিক অস্বস্তির কথা জানান। তবে তার কথা আমলে নেননি ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে একপর্যায়ে রাত ১০টার দিকে অজ্ঞান হয়ে পড়ে যান ওই শিক্ষার্থী। এ অবস্থায় তার সহপাঠীরা তাকে উদ্ধার করে কক্ষে নিয়ে যান। সেখানে তার মাথায় পানি দেন তার সহপাঠীরা। ‍নিয়ামুল ইসলামের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিতে চাইলেও তার সহপাঠীরা সংগঠনটির নেতাকর্মীদের বাধার মুখে পড়েন।

ভুক্তভোগী নিয়ামুল ইসলাম বলেন, গেস্টরুমে অতিরিক্ত গরমের কারণে আমি মাথা ঘুরে পড়ে যাই। পরে আমার বন্ধুরা ধরে রুমে নিয়ে আসে এবং মাথায় পানি দেয়। এখন কিছুটা ভালো আছি।

বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি আহম্মেদ বলেন, আমি এ বিষয়ে অবগত না। খোঁজ নিয়ে দেখতেছি। 

হল প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির বিষয়টির খোঁজখবর নিচ্ছেন বলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানিয়েছেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়