Apan Desh | আপন দেশ

‘কারার ঐ লৌহ-কবাট’ গাইলেন একঝাঁক শিল্পী 

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১০, ৪ জানুয়ারি ২০২৪

‘কারার ঐ লৌহ-কবাট’ গাইলেন একঝাঁক শিল্পী 

ছবি : আপন দেশ

শুদ্ধ বাণী ও সুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বহুল আলোচিত ‘কারার ঐ লৌহ-কবাট’ গানটি নতুনভাবে রেকর্ড করেছে প্রসঙ্গ নজরুল সংগীত-প্রনস।

সম্প্রতি ছায়ানট স্টুডিওতে শহীদ-মানিক জুটির সঙ্গীতায়োজনে দেশের একঝাঁক শিল্পী গানটিতে কণ্ঠ দেন। এই গানের মূল শিল্পী গিরীণ চক্রবর্তীর কন্যা চান্দা চট্টোপাধ্যায় নতুন মিউজিক এরেঞ্জমেন্টের ভূয়সী প্রশংসা করেন। 

আরও পড়ুন <> সত্য বলে যা হারিয়েছেন মিমি চক্রবর্তী

প্রনসের এই প্রযোজনায় রেকর্ডিং তত্ত্বাবধান করেন শিল্পী করিম হাসান খান। কণ্ঠদান করেন শিল্পী পারভীন সুলতানা, মইদুল ইসলাম, বিধু চৌধুরী, বিজন মিস্ত্রী, আফরোজা খান মিতা, নাসিমা শাহীন, সুমন মোহাম্মদ হাফিজ, নাহীদ মোমেন, রেহানা রহমান, মানিক রহমান, উত্তম কুমার রায় এবং শিল্পী করিম হাসান খান। রেকর্ডিংয়ে উপস্থিত ছিলেন নজরুল-গবেষক আমিনুল ইসলাম এবং প্রকৌশলী দিলীপ গুহঠাকুরতা। 

‘কারার ঐ লৌহ-কবাট’ বিতর্কে প্রনস পরিবার বরাবরই সোচ্চার। আগামী জাতীয় নির্বাচনের পর গানটি প্রনসের নিজস্ব ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে বলে সমন্বয়ক রফিক সুলায়মান জানান।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়