Apan Desh | আপন দেশ

আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫০, ২১ মার্চ ২০২৪

আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২১

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের কান্দাহার শহরে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। তবে তালেবান সরকার নিহতের সংখ্যা তিনজন বলে জানিয়েছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২১ মার্চ) আঞ্চলিক হাসপাতালের একজন চিকিৎসকের বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

তালেবান জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮টায় শহরের কেন্দ্রস্থলের একটি ব্যাংকে হামলা চালানো হয়। ওই সময় দেশটির সরকারি চাকরিজীবীরা লাইনে দাঁড়িয়ে বেতন সংগ্রহ করছিলেন।
 
বিবিসি জানিয়েছে, এটি এ বছর আফগানিস্তানে সবচেয়ে বড় হামলা বলে। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এর দায় স্বীকার করেনি।
 
নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন, নিহত ও আহতদের ৫০ জনকে ওই অঞ্চলের সবচেয়ে বড় মিরওয়াইস হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
কান্দাহার হলো তালেবানের ক্ষমতার কেন্দ্রবিন্দু। এখানে তালেবানের শীর্ষ কমান্ডারের ঘাঁটি রয়েছে। ২০২১ সালে বিদেশি সৈন্যদের পরাজিত করে আফগানিস্তানে ক্ষমতায় আসে তালেবান। এরপর থেকে ক্রমাগত দেশটির নিরাপত্তা ব্যবস্থার পরিবর্তন হতে থাকে। তারপরও দেশটিতে প্রতিবছর কয়েকডজন বোমা হামলার ঘটনা ঘটেছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়