Apan Desh | আপন দেশ

জন্মদিনের কেক খেয়ে শিশুর প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৬, ৩১ মার্চ ২০২৪

জন্মদিনের কেক খেয়ে শিশুর প্রাণহানি

ছবি : সংগৃহীত

জন্মদিন পালনই কাল হলো শিশুটির জন্য। অনলাইন থেকে অর্ডার করা কেক খেয়ে মানভী নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ভারতের পাঞ্জাবের পাতিয়ালা শহরের। খবর এনডিটিভির। 

রোববার (৩১ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, অনলাইনে অর্ডার করে আনা ওই কেক খেয়ে শিশুটির বড় বোনসহ পরিবারের সব সদস্য অসুস্থ হয়ে পড়েন। কেকটি পাতিয়ালার একটি বেকারি থেকে আনা হয়। 

সামাজিক যোগাযোগমাধ্যমে শিশুটির একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, শিশুটি খুব খুশি মন নিয়ে কেকটি কাটছে। কিন্তু সে বুঝতেই পারেনি এই কেক খেয়েই মাত্র কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হবে।

আরও পড়ুন <> ঢাবি শিক্ষার্থী আবাসিক কোয়ার্টারে ফাঁস নিলেন

মানভীর দাদা হারবান লাল বলেন, গত রোববার সন্ধ্যা ৭টার দিকে কেক কাটে মানবি। এরপর চলে খাওয়া-দাওয়া। কিন্তু রাত ১০টার দিকে পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়ে। দুই বোন বমি করতে থাকে। প্রচণ্ড তৃষ্ণায় মুখ শুকিয়ে আসছিল মানভীর। সে বারবার পানি খাচ্ছিল। এরপর সে ঘুমিয়ে পড়ে। 

ভুক্তভোগী পরিবারের ভাষ্য, মানভীর শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত সোমবার ভোরে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে অক্সিজেন দেয়া হয় ও ইসিজি পরীক্ষা করা হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। কিছুক্ষণ পরই তাকে মৃত ঘোষণা করা হয়।

পরিবারটির অভিযোগ, কেক কানহা নামের বেকারি থেকে অর্ডার করা কেকটিতে বিষাক্ত উপাদান ছিল। 

এই ঘটনায় বেকারি মালিকের বিরুদ্ধে স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়, ‘শিশুটির সুরতহাল করা হয়েছে। কেকের কিছু নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আমরা প্রতিবেদনের জন্য অপেক্ষা করছি।’

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়