Apan Desh | আপন দেশ

ভারতের আদালত বললেন, গো-হত্যা বন্ধ করলেই পৃথিবীর সব সমস্যা মিটে যাবে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩১, ২৩ জানুয়ারি ২০২৩

ভারতের আদালত বললেন, গো-হত্যা বন্ধ করলেই পৃথিবীর সব সমস্যা মিটে যাবে

ফাইল ছবি

গো-হত্যা বন্ধ করলেই পৃথিবীর সব সমস্যা মিটে যাবে। এমনটি জানিয়েছেন ভারতের গুজরাটের একটি আদালত। রাজ্যের তাপি জেলার দায়রা আদালতের বিচারক সামির বিনোদচন্দ্র এমন মন্তব্য করেন। এমনকি গো-মূত্রকে অনেক রোগের ওষুধ বলেও আখ্যা দেন বিচারক সামির।খবর এনডিটিভির।

গরু পাচারের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার সময় পর্যবেক্ষণে এই মন্তব্য করেন বিচারক। তিনি বলেন, যেদিন থেকে গো-হত্যা বন্ধ হবে সেদিন থেকেই পৃথিবীর সব সংকটের সমাধান হবে। শুধু তাই নয়, বাড়ির দেয়ালে গরুর গোবর ব্যবহার করা হলে পারমাণবিক তেজস্ক্রিয়তায় ক্ষতিগ্রস্ত হয় না বলেও জানান তিনি।

বিভিন্ন শ্লোকের উদ্ধৃতি দিয়ে আদালত বলেন, গরুকে অসুখী রাখা হলে, আমাদের সম্পদ ও সমৃদ্ধিও বিনাশ হয়ে যাবে। এছাড়া, গো-হত্যাকে জলবায়ু পরিবর্তনের সাথেও যুক্ত করে আদালত বলেন, যেসব সমস্যা এখন বিরাজমান তার কারণ ক্রোধ এবং গো-হত্যা। তাই হো-হত্যা বন্ধ না করলে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব বন্ধ করা যাবে না। যদিও এসব দাবির কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই বলে জানায় এনডিটিভি। 

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়