Apan Desh | আপন দেশ

আসল বিয়ে হলো ১৩ বছর আইনি লড়াইয়ের পর

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৮, ২৬ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:৩২, ২৬ ডিসেম্বর ২০২৩

আসল বিয়ে হলো ১৩ বছর আইনি লড়াইয়ের পর

দুলভী ও আব্দুর রশিদ শহিদ

প্রেমিকের সঙ্গেই আসল বিয়ে হলো মোছা. দুলভী বেগমের।১৩ বছর আইনি লড়াইয়ের পর। ছয় লাখ টাকা দেনমোহরে কারাগারে বিয়ে পড়ান কাজী। এই বিয়ের আগেই সন্তান জন্ম দিয়েছিলেন দুলভী। 

হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার ( ২৬ ডিসেম্বর) সুনামগঞ্জ কারাগারের জেল সুপারের কক্ষে এই বিয়ে সম্পন্ন হয়। ইতোমধ্যে সন্তানের পরিচয়ও দিতে পারলেন দুলভী। মৃত্যুদণ্ড থেকে রেহায় পেলেন প্রেমিক।

জেলার জগন্নাথপুর উপজেলার শ্রীরামসী নবীনগরের বাসিন্দা কনে মোছা. দুলভী বেগম। তিনি জানান, বাবা মারা যাবার পর মা সরলা বেগমসহ মামা বাবুল মিয়ার বাড়ি নবীনগরে চলে আসেন তারা। ওখানেই গ্রামের ছাইম উল্লাহর ছেলে আব্দুর রশিদ শহিদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার। পরে গোপনে কাবিন ছাড়া বিয়েও করেন তারা। পরে দুলভী গর্ভবতী হলে দুই মাসের মাথায় শহিদ মিয়া ইংল্যান্ডে চলে যান। এরপর থেকে দুলভী বেগমের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন তিনি।

জানা যায়, দুলভী সন্তান জন্ম দেয়ার পর স্ত্রীর অধিকার দিতে অস্বীকার করেন আব্দুর রশিদ শহিদ। কয়েক বছর পর দেশে ফিরে অন্যনারীকে বিয়ে করেন তিনি। স্ত্রীর অধিকার দিতে ২০১১ সালে জগন্নাথপুর থানায় মামলা করেন দুলভী।

এই মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হয় আব্দুর রশিদ শহিদের। মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আদেশে সুনামগঞ্জ জেলা কারাগারে দুলভী ও আব্দুর রশিদ শহিদের বিয়ে আনুষ্ঠানিকভাবে সম্পন্ন করা হয়। ছয় লাখ টাকা দেনমোহরে বিয়ে পড়ান কাজী।

আব্দুর রশিদ শহিদের স্ত্রী সাজনা বেগমও বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা হোসেন, জেল সুপার শফিউল আলম, অতিরিক্ত জেলা সুপার হুমায়ুন কবিরসহ দুইপক্ষের কয়েকজন স্বজনও বিয়ের আনুষ্ঠানিকতায় উপস্থিত ছিলেন।

দুলভী বেগম বলেন, ১৩ বছর পর সন্তানকে বাবার পরিচয় দিতে পেরে খুশি। 

অতিরিক্ত জেল সুপার হুমায়ুন কবির বললেন, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আদেশে এই বিয়ে সম্পন্ন হয়েছে।

আপন দেশ/ প্রতিনিধি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়