Apan Desh | আপন দেশ

মির্জা ফখরুল-আমীর খসরুর জামিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৯, ১৭ জানুয়ারি ২০২৪

মির্জা ফখরুল-আমীর খসরুর জামিন

ফাইল ছবি

নাশকতার মামলায় জামিন পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু। এর মধ্য দিয়ে মির্জা ফখরুল তার বিরুদ্ধে করা ১১ মামলার ১০টিতে জামিন পেলেন। 

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মির্জা ফখরুল ও আমীর খসরুর বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা রয়েছে। সবগুলো মামলায় জামিন হওয়ার আগ পর্যন্ত তাদের মুক্তি মিলছে না।

এর আগে, গত ১৪ ডিসেম্বর মামলাটিতে তাদেরকে গ্রেফতার দেখানো হয়। পরে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পল্টন মডেল থানার উপ-পরিদর্শক (তদন্ত) সুমিত কুমার। গত ১৮ ডিসেম্বর আসামিদের উপস্থিতিতে এই মামলায় গ্রেফতার দেখানো হয়। পাশাপাশি রিমান্ড নামঞ্জুর করে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন আদালত।

আরও পড়ুন>> সরকার দ্রব্যমূল্য নিয়ে উদ্বিগ্ন: প্রাণিসম্পদমন্ত্রী

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। শুরুর আগেই কাকরাইলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

একপর্যায়ে বিকেল ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশের এক সদস্য, যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১, আনসারের ২৫ সদস্য ও ২০ জন সাংবাদিক।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়