Apan Desh | আপন দেশ

অগ্রণী ব্যাংকের ডিএমডি হলেন তাহমিনা আখতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৭, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:১০, ২৭ এপ্রিল ২০২৪

অগ্রণী ব্যাংকের ডিএমডি হলেন তাহমিনা আখতার

তাহমিনা আখতার, ছবি সংগৃহীত

রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক পিএলসি’র উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন তাহমিনা আখতার। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দায়িত্ব গ্রহণ করেছেন। এর আগের দিন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অগ্রণী ব্যাংকে তাকে পদায়ন করা হয়।

অগ্রণী ব্যাংকে যোগদানে আগে রূপালী ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন তাহমিনা আখতার।

তাহমিনা আখতার ১৯৯৮ সালে বিআরসি’র মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। চাকরির বিভিন্ন পর্যায়ে তিনি রূপালী ব্যাংকে বিভিন্ন শাখায় শাখা ব্যবস্থাপক, প্রধান কার্যালয়ের সংস্থাপন ও কল্যাণ বিভাগ, অডিট-ইনস্পেকশন বিভাগ, অর্থ প্রশাসন বিভাগ এবং হেড অব ট্রেজারী হিসেবে ট্রেজারী বিভাগে দায়িত্ব পালন করেন। 

এছাড়াও রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে প্রিন্সিপাল, জেনারেল ম্যানেজার হিসেবে এবং বিভাগীয় প্রধান হিসেবে বিভাগীয় কার্যালয় বরিশাল ও ঢাকা উত্তর বিভাগে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকিং তহবিল ব্যবস্থাপনা ও বৈদেশিক ডিলিং ব্যবসায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

তাহমিনা আখতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। 

তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি)-এর একজন সম্মানিত ডিপ্লোমেট এসোসিয়েট। ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, মিশর ও সৌদি আরবসহ বিভিন্ন দেশে ভ্রমণ ও ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন তিনি। -বিজ্ঞপ্তি

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়