Apan Desh | আপন দেশ

মির্জা ফখরুল-খসরুর মুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৪, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:৪১, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

মির্জা ফখরুল-খসরুর মুক্তিতে বাধা নেই

ফাইল ছবি

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়। দলটির নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এর সূত্রপাত ঘটে প্রধান বিচারপতির বাসভবনে হামলা থেকে। এ ঘটনায় দলের মহাসচিব মির্জা ফখরুলকে প্রধান আসামি করে মামলা হয়। আসামি করা হয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে। অবশেষে সেই মামলায় জামিন পেয়েছেন বিএনপির এ দুই সিনিয়র নেতা। ১১টি মামলার সবকটিতে জামিনের ফলে কারামুক্তিতে তাদের আর কোনো বাধা নেই।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আদালত তাদের জামিন মঞ্জুর করেন। অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জামিনের তথ্যটি নিশ্চিত করেন।

আসামিদের পক্ষে অ্যাডভোকেট জয়নুল আবেদীন, মো. আসাদুজ্জামান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার জামিন শুনানি করেন। আইনজীবী মাসুদ তালুকদার জানান, মির্জা ফখরুল ও আমীর খসরুর মুক্তিতে বাধা ছিল এ মামলাটি। জামিনের আদেশ হওয়ায় তাদের মুক্তিতে বাধা নেই।

আরও পড়ুন>> আসামিদের গণহারে ডান্ডাবেড়ি পরানো যাবে না: হাইকোর্ট

আসামিদের অসুস্থতা, বয়স, সামাজিক মর্যাদা বিবেচনা করে জামিনের প্রার্থনা করেন তারা।

রাষ্ট্রপক্ষ থেকে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন। দু্ই পক্ষকে শুনে আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুরের আদেশ দেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়