Apan Desh | আপন দেশ

তদন্তে নির্দোশ হলে বিএনপি নেতারা খালাস পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৩, ৩ নভেম্বর ২০২৩

তদন্তে নির্দোশ হলে বিএনপি নেতারা খালাস পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

বিএনপি নেতাদের গ্রেফতার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ২৮ অক্টোবরের অরাজক পরিস্থিতির জন্য বিএনপির শীর্ষ নেতারা দায় এড়াতে পারেন না।  এ ঘটনায় পুলিশের তদন্তে তারা যদি নির্দোষ হয়, খালাস পাবেন। আর না হলে তাদের নামে চার্জশিট হবে।  

শুক্রবার (৩ নভেম্বর) সকালে রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

ইতোমধ্যে বিএনপির মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য, যুগ্মমহাসচিব ও বিভিন্ন পদে আসীন অনেক নেতাকর্মীকে আটক ও গ্রেফতার করা হয়েছে। তাদের কেউ কারাগারে কেউ ডিবি অফিসে রয়েছেন। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে হামলায় একপুলিশসহ নেতাকর্মী হতাহত হয়েছে। ভাংচুর ও অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটেছে। এ নিয়ে হরতাল, অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপি ও তাদের মিত্ররা।

আরও পড়ুন<<>> বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীক আটক করে ডিবিতে রাখা হয়েছে

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির শীর্ষ নেতারা বসে সিদ্ধান্ত দিচ্ছেন এবং সেই সিদ্ধান্তের ওপর প্রধান বিচারপতির বাসভবনে হামলা, বিচারপতিদের বাসভবনে হামলা, নারীদের ওপর হামলা, পুলিশ সদস্যকে হত্যাসহ এসব ঘটনা ঘটেছে। কাজেই তারা দায় এড়াতে পারেন না।

এর আগে সকালে বনানী কবরস্থানে জাতীয় চার নেতার কবরে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় শহিদ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

আরও পড়ুন<<>> বিএনপির যুগ্মমহাসচিব সরোয়ার আটক 

বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আবারও প্রমাণ করেছে তারা সন্ত্রাসী দল। ঢাকায় তারা যে রক্তপাত ও তাণ্ডব ঘটিয়েছে, এটি তারই প্রমাণ। এর পর এই সন্ত্রাসী দলের সঙ্গে সংলাপের প্রশ্নই আসে না। নির্বাচন কমিশন স্বাধীন সংস্থা তারা সংলাপ করলে এটা তাদের বিষয় বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।  

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়