Apan Desh | আপন দেশ

ইউনাইটেড হাসপাতালের নিবন্ধন নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৩, ১১ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৯:৪৫, ১১ জানুয়ারি ২০২৪

ইউনাইটেড হাসপাতালের নিবন্ধন নেই

ফাইল ছবি

সুন্নতে খতনা করতে গিয়ে মৃত্যু হয় শিশু আয়ানের। এর পরই আলোচনায় আসে ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল। তবে নিবন্ধন ছাড়াই চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছে হাসপাতালটি। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. আবু হোসেন মো. মইনুল আহসান।

তিনি জানান, শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তর স্ব-প্রণোদিত হয়েই একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী ১৮ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা। যেহেতু বিষয়টি তদন্তাধীন, তাই আমরা এই মুহূর্তে ইউনাইটেড মেডিকেল কলেজের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারছি না। তদন্ত কার্যক্রম শেষ হলে অবশ্যই এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

মইনুল আহসান বলেন, ইউনাইটেড মেডিকেল কর্তৃপক্ষ যদিও নিবন্ধনের আবেদন করেছে, কিন্তু তাদের আবেদন ত্রুটিযুক্ত। তাদেরকে আবারও যথাযথভাবে আবেদন করতে হবে। কিন্তু এখন যেহেতু নিবন্ধন নেই, তাদের চিকিৎসা কার্যক্রম চালানোর কোনো সুযোগ নেই।

এই অবস্থায় তাদের চিকিৎসা কার্যক্রম পরিচালনা করা অবৈধ, এমনকি নিবন্ধন ছাড়াই শিশু আয়ানকে চিকিৎসা দেয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়েছে।

এর আগে, ওই হাসপাতালের অভিযুক্ত চিকিৎসক ডা. সাঈদ সাব্বির ও ডা. তাসনুভা মাহজাবিনের আটকের দাবি স্বজনদের। এছাড়াও ৬ দফা দাবিতে স্বাস্থ্য অধিদপ্তরের গেটে মানববন্ধন করেছে শিশুর পরিবার ও স্বজনরা।

আরও পড়ুন>> আয়ানের মৃত্যু: শাস্তি-ক্ষতিপূরণ নিশ্চিতে তদন্তের নির্দেশ

এ সময় তারা বলেন, শিশু আয়ান হত্যার মতো ঘটনা এখন দেশে নিত্যদিনের কাজ। কিছু ব্যবসায়ী ডাক্তার এবং কর্তৃপক্ষের কারণে দিন দিন অনেক পরিবার স্বজন হারাচ্ছে। এমনকি এসব ঘটনায় স্বজনরা সুষ্ঠু বিচারও পাচ্ছে না। ফলে এসব ঘটনা বৃদ্ধি পাচ্ছে। আমরা সরকারে কাছে এর সুষ্ঠু এবং ন্যায় বিচারের দাবি করি, যাতে এমন ঘটনা আর কোনো ডাক্তার বা কর্তৃপক্ষ করতে সাহস না পায়।

প্রসঙ্গত, গত সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর সাতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নাতে খাতনা করাতে গিয়ে লাইফ সাপোর্টে থাকা শিশু আয়ান মারা যায়। টানা ৭ দিন লাইফ সাপোর্টে ছিল আয়ান।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়