Apan Desh | আপন দেশ

বিজিবি সদস্য নিহত, প্রতিমন্ত্রী বললেন ‘বিচ্ছিন্ন ঘটনা’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০২, ২৩ জানুয়ারি ২০২৪

বিজিবি সদস্য নিহত, প্রতিমন্ত্রী বললেন ‘বিচ্ছিন্ন ঘটনা’

ছবি: সংগৃহীত

বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত হয়েছেন। ঘটনাটি যশোরের বেনাপোল সীমান্তে সোমবার ভোরের। ঘটনাকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ মন্তব্য করেন।

বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত হওয়ার বিষয়ে হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে কিনা- সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘না, এগুলো আলোচনা হয়নি, এগুলো বিচ্ছিন্ন ঘটনা।’

আরও পড়ুন>> সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত

বৈঠকের বিষয়ে তিনি বলেন, তাদের সঙ্গে আমাদের সমুদ্র, নদী ও স্থলবন্দরের যোগাযোগ এবং সম্পর্ক এই মন্ত্রণালয়ের মাধ্যমে পরিচালিত হয়। সেই বিষয়গুলো আরও কীভাবে সুন্দর করতে পারি, আরও বেশি সেবা দিতে পারি, সেই বিষয়গুলো নিয়ে কথা হয়েছে। আমাদের দেশে যে উন্নয়ন; ভারত চায় সেগুলোর সঙ্গী থাকার জন্য।

পায়রা বন্দর এবং মাতারবাড়ি সমুদ্র বন্দর নিয়ে তাদের আগ্রহ আছে বলে প্রতিমন্ত্রী জানান। বলেন, পায়রায় অর্থনৈতিক অঞ্চলে ভারতীয় বিনিয়োগকারীদের বিনিয়োগের সুযোগ রয়েছে। তারা বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলবে, এবং পায়রা বন্দর পরিদর্শনে আগ্রহ প্রকাশ করেছেন।

ভারতের ভিসা পাওয়া নিয়ে জটিলতা রয়ে গেছে। এ বিষয়ে হাইকমিশনারের সঙ্গে কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ভিসা নিয়ে আমাদের কথা হয়েছে। যারা চিকিৎসা করতে যায় এক সপ্তাহের মধ্যে তাদের সব ফর্মালিটি শেষ হয়। আমরা বলেছি, যেহেতু নৌ-পর্যটন শুরু হয়েছে, এরই মধ্যে দুটি যাত্রীবাহী ক্রুজ চলে গেছে কলকাতায়। অন-অ্যারাইভাল ভিসা নিয়ে কথা বলেছি, এগুলো নিয়ে তারা কাজ করবে।

ভারত ও চীনের রাষ্ট্রদূতরা সম্প্রতি বিভিন্ন মন্ত্রণালয়ে যাচ্ছেন, এটা কি অন্য কোনো দেশকে কী কোনো মেসেজ দেয়া- এমন প্রশ্নে তিনি বলেন, বাংলাদেশের নির্বাচনকে ঘিরে রাজনৈতিক অস্থিরতার তৈরি করার জন্য অনেকেই কথা বলেছিল। প্রধানমন্ত্রী সেটা সাহসিকতার সঙ্গে মোকাবেলা করেছেন। যারা নির্বাচন নিয়ে শংকায় ছিল, তারাও কিন্তু বাংলাদেশের সঙ্গে চলে এসেছে। যে শংকাটা ছিল সেটা কিন্তু নির্বাচনে দেখা যায়নি।

প্রসঙ্গত, সোমবার (২২ জানুয়ারি) ভোর ৫টায় বেনাপোলের ধান্যখোলা সীমান্তে বিএসএফের গুলিতে এক বিজিবি সদস্য নিহত হন। এ ঘটনার পর বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠক করে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়