Apan Desh | আপন দেশ

খৎনা করাতে গিয়ে আইডিয়াল শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৪১, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১০:১৩, ২১ ফেব্রুয়ারি ২০২৪

খৎনা করাতে গিয়ে আইডিয়াল শিক্ষার্থীর মৃত্যু

ছবি : সংগৃহীত

খৎনা করাতে গিয়ে মৃত্যু হয়েছে আরেক শিশুর। রাজধানীর মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিক্যাল চেকআপ সেন্টারে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এই ঘটনা ঘটে।

নিহত শিশু আহনাফ তাহমিন আয়হামের পরিবার ও স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হয়েছে। খবর পেয়ে মেডিক্যাল সেন্টারটির দুই চিকিৎসককে রাতেই হাতিরঝিল থানায় নিয়েছে পুলিশ।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র আহনাফ তাহমিন আয়হাম। ঘটনার পরই চম্পট দিয়েছে অভিযুক্ত চিকিৎসক ডা. এস এম মুক্তাদির (অর্থোপেডিক ও ট্রমা সার্জন)।

এর আগে রাজধানীর ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে খৎনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যু হয়। সেটি নিয়ে আদালতে মামলা চলমান। এরপর মাস পেরোতে না পেরোতেই আরেক শিশুর মৃত্যুর অভিযোগ উঠল। পাঁচ বছরের আয়ানেরও অ্যানেসথেসিয়া দেয়ার পর জ্ঞান ফেরেনি। সাত দিন লাইফ সাপোর্টে থাকার পর গত ৭ জানুয়ারি তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

এ বিষয়ে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে হাতিরঝিল থানার উপপরিদর্শক আব্দুল কুদ্দুস বলেন, মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারের শিশু মৃত্যুর ঘটনায় দুজন চিকিৎসক আটক আছেন। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন <> আয়ানের মৃত্যুর তদন্ত ফের করার নির্দেশ

আয়হামের পরিবার জানায়, খৎনা করাতে মঙ্গলবার রাত ৮টার দিকে আয়হামকে মালিবাগের ওই স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। অ্যানেসথেসিয়া দেয়ার পর আর জ্ঞান ফেরেনি তার। নোকাল অ্যানেসথেসিয়া দেয়ার কথা থাকলেও ফুল অ্যানেসথেসিয়া দেয়া হয় আয়হামকে। ঘণ্টাখানেকের মধ্যে তাকে মৃত ঘোষণা করা হয়। ঘটনার পর যে চিকিৎসকের অধীনে ভর্তি করা হয়েছিল, তিনি পালিয়ে গেছেন।

আয়হামের বাবা ফখরুল আলম বলেন, অ্যানেসথেসিয়া দিতে নিষেধ করার পরও সেটি শরীরে পুশ করেন ডাক্তার মুক্তাদির। তার অভিযোগ, এই মৃত্যুর দায় মুক্তাদিরসহ হাসপাতাল কর্তৃপক্ষ সবার।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়